Hoop News

রাত এগারোটার পরেও বাস পাওয়া যাবে, নিত্যযাত্রীদের জন্য দারুন সুবিধা, কোন রুটে চলবে? জেনে নিন

অনেকেই যারা বাইরে কাজ করেন, বিশেষ করে মহিলারা, তারা যখন রাত্রিবেলা বাড়ি ফেরেন, আসার মতন প্রয়োজনীয় যানবাহন পান না। তাই রাত দশটা বেজে গেলেও কখন বাড়ি ফিরবেন বা কিভাবে বাড়ি ফিরবেন এই নিয়ে অনেকের মনে একটা চিন্তা থাকে, আর সেই চিন্তা করতে হবে না।

নিত্যযাত্রীদের তাদের জন্য নতুন একটা সুখবর রয়েছে। তারা অনেকেই বলছেন যে, শহরের এমন কিছু গুরুত্বপূর্ণ স্থান রয়েছে, যেখানে রাত ১০টা বাজলেই আর সরকারি বাস দেখতে পাওয়া যায় না, এরকম পরিস্থিতিতে রাতে অতিরিক্ত বাস চালানোর কথা ভেবেছে পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন দপ্তর।

পরিবহন দপ্তরের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, কলকাতায় দুটি শিফটে বাস চালানোর কথা ঘোষণা করা হয়েছে। দ্বিতীয় শিফটের বাস ডিপো থেকে ছাড়ে দুপুর ১.৩০ মিনিট থেকে দুপুর ২টো। মোটামুটি ১৫০ বাস চলে দ্বিতীয় শিফটে। বেশি রাত পর্যন্ত যাতে কলকাতার রাস্তায় সরকারি বাস পাওয়া যায়, সেজন্য দেরিতে দ্বিতীয় শিফটের বাস ছাড়ার পরিকল্পনা করা হচ্ছে, বলে জানিয়ে দেওয়া হয়েছে পরিবহন দপ্তরের তরফ থেকে।

কলকাতায় রাত্রিবেলা অনেক বেশি সংখ্যক বাস পাওয়া যায় তা নিয়ে পরিবহন দপ্তরের মধ্যে বৈঠক হয়েছে যে বৈঠকে হাজির হয়েছিলেন পরিবহন মন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী। রাতের বেলায় যারা কাজ থেকে ফিরেন, তাদের সুবিধার জন্য যাতে খুব সহজেই তারা বাস পেয়ে যান, তার জন্যই এমন একটা পদক্ষেপ নেওয়ার কথা ভাবা হয়েছে।

Related Articles