Hoop News

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ায় বিপুল শূন‍্যপদে নিয়োগ, মাধ‍্যমিক পাশেই রয়েছে চাকরির সুযোগ

চাকরির (Job) প্রয়োজন রয়েছে অনেকেরই। প্রয়োজনে কেউ চাকরি করেন, আবার কেউ কেউ ব‍্যবসা করে থাকেন। তবে বর্তমানে দেশ তথা রাজ‍্যে চাকরির আকাল স্পষ্ট। যারা একটি চাকরির অপেক্ষায় রয়েছেন তাদের জন‍্য রইল এই প্রতিবেদন। নিয়োগ শুরু হতে চলেছে খাদ‍্য দফতরে। বিপুল সংখ‍্যক শূন‍্যপদে হতে চলেছে নিয়োগ। সম্প্রতি এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার (Food Corporation of India) তরফে।

বর্তমানে দেশে চাকরির বাজার যথেষ্ট সঙ্কটজনক। বিশেষ করে সরকারি চাকরির সন্ধানে হন‍্যে হয়ে ঘুরতে হয় মানুষকে। এবার ফুড কর্পোরেশনের তরফে শূন‍্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট চারটি ক‍্যাটেগরিতে গ্রুপ A, B, C এবং D তে বিভিন্ন পদে বিভাজনের মাধ‍্যমে নিয়োগ করা হচ্ছে কর্মী।

ক‍্যাটেগরি ১, ২, ৩ এবং ৪ এ নিয়োগ করা হবে কর্মী। আবেদন গ্রহণের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার আগে শূন‍্যপদ সম্পর্কে বিস্তারিত ভাবে জানানো হয়েছে এই বিজ্ঞপ্তিতে।  উল্লেখ‍্য, ক‍্যাটেগরি ১ এ মোট পদ রয়েছে ১১১ টি। এখানে কর্মরত রয়েছেন ৯৮০ জন কর্মী। মোট শূন‍্যপদ রয়েছে ১৩১ টি। ক‍্যাটেগরি ২ তে মোট পদের সংখ‍্যা রয়েছে ৬,২০৬ টি। এর মধ‍্যে কর্মরত রয়েছেন ৫,৫৫৭ জন কর্মী। মোট শূন‍্যপদের সংখ‍্যা ৬৪৯ টি।

ক‍্যাটেগরি ৩ তে মোট পদের সংখ‍্যা রয়েছে ২৭,৩৩০ টি। এর মধ‍্যে কর্মরত রয়েছেন ১৮,৮৭৭ জন কর্মী। অর্থাৎ মোট শূন‍্যপদের সংখ‍্যা ৮,৪৫৩ টি। ক‍্যাটেগরি ৪ এ মোট পদের সংখ‍্যা ৭,৩৬১ টি। এর মধ‍্যে কর্মরত রয়েছেন ১,১২৯ জন কর্মী। সেক্ষেত্রে মোট শূন‍্যপদের সংখ‍্যা ৬,২৩২। সব মিলিয়ে মোট ১৫,৪৬৫ টি শূন‍্যপদে নিয়োগ হতে চলেছে ফুড কর্পোরেশনে। খুব শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে এই সংস্থার তরফে।

Related Articles