Hoop News

‘রাজ‍্যের হাতে ক্ষমতা থাকলে ৭ দিনে করে দিতাম’, আরজিকর কাণ্ডে বিরাট ঘোষণা মমতার

আরজিকর কাণ্ডে ক্রমাগত প্রশ্নের মুখে পড়তে হচ্ছে রাজ‍্য সরকারকে। কর্তব‍্যরত মহিলা চিকিৎসককে হাসপাতালের ভেতরেই খুন এবং ধর্ষণের নারকীয় ঘটনা গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে। প্রশ্ন উঠছে হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশের ভূমিকা নিয়ে। এই মামলা বিচারাধীন রয়েছে সুপ্রিম কোর্টে। এদিকে ২৮ শে অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিনেই বড় ঘোষণা করেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় (Mamata Banerjee)।

এবার ধর্ষণ বিরোধী বিল আনার কথা শোনা গিয়েছে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের মুখে। এদিন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, শীঘ্রই রাজ‍্য বিধানসভায় এই বিল পেশ করা হবে। এবার জানা যাচ্ছূ, ইতিমধ‍্যেই নাকি মন্ত্রীসভার তরফে বিধানসভায় এই বিল আনার ব‍্যাপারে ইতিবাচক সংকেত দেওয়া হয়েছে।

আগামী ৩ রা সেপ্টেম্বরই বিধানসভায় এই বিল পেশ করা হতে পারে বলে শোনা যাচ্ছে। উল্লেখ‍্য, আগামী ২ রা সেপ্টেম্বর থেকে বিশেষ অধিবেশন শুরু হতে চলেছে বিধানসভায়। ৩ রা সেপ্টেম্বর ধর্ষণ বিরোধী বিলের জন‍্য ইতিমধ‍্যেই আইনি ড্রাফট বানানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। এদিন মুখ‍্যমন্ত্রী বলেন, ন‍্যায় সংহিতায় ধর্ষকদের জন‍্য ১০ বছর, ১২ বছরের ধাপ রয়েছে। রাজ‍্যের হাতে ক্ষমতা থাকলে তিনি ৭ দিনে করে দিতেন। ধর্ষকদের একমাত্র শাস্তি ফাঁসি। এরপরেই তিনি ঘোষণা করেন, রাজ‍্য বিধানসভা থেকে আগামী ১০ দিনের মধ‍্যে ধর্ষকের ফাঁসির বিল পাশ করে রাজ‍্যপালের কাছে পাঠানো হবে।

প্রসঙ্গত, আরজিকর কাণ্ডে ইতিমধ‍্যেই রাজ‍্য সরকারের দিকে আঙুল তুলেছে বিরোধীরা। ন‍্যায় বিচারের দাবিতে প্রায়দিনই মিছিল বেরোচ্ছে শহরের বুকে। মুখ‍্যমন্ত্রীর পদত‍্যাগের দাবিও উঠতে শুরু করেছে। তবে দিনের পর দিন কেটে গেলেও এখনো বিচার পাননি তিলোত্তমা।

Related Articles