Hoop PlusTollywood

Nusrat Jahan: চলচ্চিত্র জগতে অসামান্য অবদানের জন্য ‘মহানায়ক’ পুরস্কারে সম্মানিত নুসরত জাহান

অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহানের মুকুট নয়া পালক। খোদ মুখ্যমন্ত্রী তথা মমতা বন্দোপাধ্যায়ের থেকে গ্রহণ করলেন ‘মহানায়ক’ সম্মান । আগেই জানা যায় যে ঋতুপর্ণা সেনগুপ্ত ও দেব ‘বঙ্গ ভূষণ’ সন্মান পাবেন, কিন্তু, নুসরত জাহান যে ‘মহানায়ক’ সন্মান পাবেন এই ব্যাপারে কেউ প্রথমদিকে ঘুণাক্ষরেও টের পায়নি। তবে, সমস্ত সম্ভবনাকে তুড়ি দিয়ে উড়িয়ে মহানায়ক সন্মান জিতে নেন ওয়ান অ্যান্ড ওনলি নুসরত জাহান ( Nusrat Jahan).

কেনো এই মহানায়ক সন্মান পাচ্ছেন নুসরত? উত্তরে, অভিনয় দক্ষতা দিয়ে বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করার জন্য তিনি এই সম্মান পেতে চলেছেন। অর্থাৎ, নুসরত বাংলা সিনেমার শ্রীবৃদ্ধি করেছেন। ঠিক এই কারণেই নুসরত জাহানের সাফল্যের মুকুটে যুক্ত হল নয়া পালক ।

১৯ সালের লোকসভা ভোটে বসিরহাট কেন্দ্র থেকে রাজ্যের ভোট সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হন অভিনেত্রী নুসরত। এরপর, একদিকে রাজনীতি অন্যদিকে অভিনয় জগৎ দুই সামলান একা হাতে। মাঝে আসে ব্যাক্তিগত জীবনের তুমুল ঝড়। বিয়ে করেও বিয়েকে লিভ ইন বলা এবং বিয়ে না করে সন্তান নেওয়া সবেতেই বাজিমাৎ করেন নুসরত জাহান। বর্তমানে, অভিনেতা যশ দাশগুপ্তর সঙ্গে একই ছাদের তলায় থাকছেন দুই পুত্র সন্তানকে নিয়ে ( একটি যশ দাশগুপ্তর প্রথম সন্তান)।

বলা বাহুল্য, নুসরত তার রাজনীতি বা অভিনয় নিয়ে যতটা না বেশি চর্চিত হন বা দাগ কেটেছেন তার থেকে বেশি চর্চিত হন সামাজিক মাধ্যমে ছবি ভিডিও পোস্ট করে। গত দুবছর নুসরত ছিলেন পেজ থ্রি পাতার রানী। তাকে নিয়ে চলে চরম গসিপ। এখনও, নুসরত সোশ্যাল মিডিয়ার বাজিগর। তার ছবিতে আসে হাজার হাজার লাইক কমেন্ট।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে যে আমন্ত্রন পত্র Nusrat Jahan-কে দেওয়া হয়েছে তাতে লেখা ছিল – “আপনি বাংলা ছবির এক যশস্বী অভিনেত্রী, আপনার অসামান্য অভিনয় দক্ষতা বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছে, বাংলা চলচ্চিত্রে আপনার সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ ২৫ জুলাই ২০২২ সোমাবার বিকাল ৪টায় নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার আপনাকে মহানায়ক সম্মান প্রদান করতে আগ্রহী।” অবশেষে নুসরত পেলেন সেই মহানায়ক সন্মান।

Related Articles