whatsapp channel

বাড়িতে হেয়ার স্পা করে ফেলুন তিনটি প্রাকৃতিক উপায়ে

সপ্তাহে অন্তত হেয়ার স্পা একবার করে করতে পারলে চুল অনেক বেশি সুন্দর থাকে। কিন্তু একবার হেয়ার স্পা করতে কম করে ৫০০ টাকা আপনাকে বিউটি পার্লারে দিতে হয়। মাসে বেশ মোটা…

Avatar

HoopHaap Digital Media

সপ্তাহে অন্তত হেয়ার স্পা একবার করে করতে পারলে চুল অনেক বেশি সুন্দর থাকে। কিন্তু একবার হেয়ার স্পা করতে কম করে ৫০০ টাকা আপনাকে বিউটি পার্লারে দিতে হয়। মাসে বেশ মোটা অংকের টাকায় আপনাকে চুলের জন্য যদি ব্যয় করতে হয় তাহলে তো ভারি মুশকিল। কিন্তু আপনি কি জানেন আপনি বাড়িতে বসেই খুব সুন্দর করে হেয়ার স্পা করতে পারেন। দেখে নিন কয়েকটি স্টেপ –

১) মধু, টক দই, অ্যালোভেরা জেল, নারকেল তেল, ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে চুলের মধ্যে ভালো করে লাগিয়ে রাখুন। বেশ কিছুক্ষণ পরে কোন হারবাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন। এতে চুল অনেক নরম এবং সিল্কি হবে।

২) ভাতের ফ্যান, লেবুর রস, মধু, অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে চুলের মধ্যে লাগিয়ে রাখুন। হেয়ার স্পা এর সাথে সাথে যারা চুল বাড়িতে বসে স্ট্রেইট করতে চাইছেন এর ফলে চুল অনেক বেশি স্ট্রেইট হবে। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে চুল ধুয়ে ফেলুন।

৩) ডিম, পাকা কলা, মধু, অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিয়ে চুলের মধ্যে ভালো করে লাগিয়ে নিন। বেশ কিছুক্ষণ পরে কোনো হারবাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন।

উপরের এই ৩টি পদ্ধতি যদি নিয়মিত মেনে চলতে পারেন অন্তত সপ্তাহে একবার যদি এইভাবে চুলের যত্ন নিতে পারেন তাহলে হেয়ার স্পা বাড়িতে বসেই খুব কম উপকরণে কম খরচায় হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media