whatsapp channel

ঝড় তাকে শক্ত করে তুলেছে, মন্তব্য ক্যান্সার জয়ী ঐন্দ্রিলার!

অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (aindrila sharma) আগের থেকে অনেকটাই সুস্থ রয়েছেন। তাঁর সার্জারি সফল হয়েছে। আপাতত বাড়িতেই বিশ্রামে রয়েছেন ঐন্দ্রিলা। এর মধ্যেই তিনি নিজের একটি থ্রোব‍্যাক ছবি শেয়ার করেছেন ফেসবুকে। ছবিটি…

Avatar

HoopHaap Digital Media

অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (aindrila sharma) আগের থেকে অনেকটাই সুস্থ রয়েছেন। তাঁর সার্জারি সফল হয়েছে। আপাতত বাড়িতেই বিশ্রামে রয়েছেন ঐন্দ্রিলা। এর মধ্যেই তিনি নিজের একটি থ্রোব‍্যাক ছবি শেয়ার করেছেন ফেসবুকে।

ছবিটি ‘চিলি’জ’ রেস্টুরেন্টে তোলা হয়েছে। ছবিতে ঐন্দ্রিলা নিজের চুলগুলি আটকে রেখেছেন একটি হেয়ারব‍্যান্ডের সাহায্যে। তাঁর পরনে রয়েছে সাদা টি-শার্ট ও জিনস এবং হাতে সরু রিস্টওয়াচ। অমলিন হাসি হেসে ঐন্দ্রিলা ধীরে ধীরে চুমুক দিচ্ছেন মকটেলে। সামনে পড়ে রয়েছে ক্রিসপি স্ন‍্যাক্স ও মেয়োনিজ। ছবিটি শেয়ার করে ঐন্দ্রিলা লিখেছেন, প্রত্যেকটি ঘটনা তাঁকে শক্তিশালী করে তুলেছে।

ছবিটি দেখে বোঝা যাচ্ছে, ঐন্দ্রিলা মিস করছেন সেই সময়গুলি যখন তিনি নির্দ্বিধায়, সুস্থ শরীরে বাড়ির বাইরে কোয়ালিটি টাইম কাটাতে পারতেন। খাবার খাওয়ার ক্ষেত্রেও ছিল না কোনো বিধিনিষেধ। ঐন্দ্রিলা অপেক্ষা করছেন, আবারও কবে সেই সুন্দর দিন ফিরে আসবে।

সরস্বতী পুজোর আগের দিন শুটিংয়ের সময় ঐন্দ্রিলার কাঁধে মারাত্মক যন্ত্রণা শুরু হয়। ফলে তাড়াতাড়ি শুটিং শেষ করে বাড়িতে ফিরে আসেন ঐন্দ্রিলা। ঐন্দ্রিলার দিদি পেশায় চিকিৎসক। দিদির পরামর্শ অনুযায়ী ঐন্দ্রিলা পেন কিলার খেলেও ব্যথা ক্রমশ সহ্যের বাইরে চলে যায়। এরপর চিকিৎসার জন্য দিল্লির অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন ঐন্দ্রিলা। সেখানে তাঁর বায়োপসি করে জানা যায়, ঐন্দ্রিলার বাঁদিকের ফুসফুসে টিউমার হয়েছে। এই টিউমারটিও ক্যান্সারাস। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ঐন্দ্রিলার অস্ত্রোপচারের। চিকিৎসকরা বলেছিলেন, টানা ছয় মাস চিকিৎসা করালে ক্যান্সার থেকে সুস্থ হয়ে উঠতে পারেন ঐন্দ্রিলা। এরপর ঐন্দ্রিলার কেমোথেরাপি হয় যার দুটি সাইকেলই সফল হয়েছে। তারপরেই দ্রুত হয় অস্ত্রোপচার।

2005 সালে ক্লাস ইলেভেনে পড়ার সময় মাত্র সতেরো বছর বয়সে বহরমপুরের মেয়ে ঐন্দ্রিলার মেরুদন্ডে ক্যান্সার ধরা পড়েছিল। পিঠের কাছ শক্ত হয়ে যায়, হাঁটতে রীতিমত কষ্ট পাচ্ছিলেন ঐন্দ্রিলা। ঐন্দ্রিলার বাবাও ডাক্তার। তিনি দ্রুত মেয়ের শারীরিক পরীক্ষা করেন। জানা যায়, ঐন্দ্রিলা ‘টেন্টস’ নামক এক বিরল ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। সতেরো বছরের ঐন্দ্রিলা সেদিনও ভেঙে পড়েননি। সেই সময় ঐন্দ্রিলাকে নিয়ে যাওয়া হয়েছিল নয়াদিল্লীর এইমসে। দেড় বছর ধরে ষোলটি কেমো ও তেত্রিশটি রেডিয়েশনের পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন ঐন্দ্রিলা। সুস্থ হওয়ার পর বি.টেক পাশ করে অভিনয়জগতে পা রাখেন ঐন্দ্রিলা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media