whatsapp channel

Bangladesh Durga Puja Violence: বাংলাদেশের ‘ধর্মীয় বিশৃঙ্খলা’ নিয়ে সরব সৃজিত পত্নী মিথিলা!

রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila) -যিনি মিথিলা নামেই বেশি পরিচিত, বাংলাদেশের অভিনেত্রী, কণ্ঠশিল্পী হলেও বর্তমানে তিনি ভারতের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জির স্ত্রী। একমাত্র কন্যাকে নিয়ে ভারতেই বসবাস করেন মিথিলা। মিথিলা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila) -যিনি মিথিলা নামেই বেশি পরিচিত, বাংলাদেশের অভিনেত্রী, কণ্ঠশিল্পী হলেও বর্তমানে তিনি ভারতের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জির স্ত্রী। একমাত্র কন্যাকে নিয়ে ভারতেই বসবাস করেন মিথিলা। মিথিলা বর্তমানে ভারতেও বেশ কিছু মডেলিংয়ের কাজ করেছেন। ২০১৯ সালে সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বিয়ের পর তিনি হয়ে ওঠেন বাংলার বউ অন্যদিকে সৃজিত হয়ে ওঠেন পদ্মাপাড়ের জামাই। এবারে, স্বয়ং মিথিলা মুখ খুললেন বাংলাদেশে ঘটে যাওয়া নিন্দনীয় সাম্প্রদায়িক ঝড় নিয়ে।

Advertisements

দুর্গা পূজার মধ্যেই বাংলাদেশে ঘটে যায় নিন্দনীয় ঘটনা। মণ্ডপ ও মূর্তি ভাঙচুর দিয়ে শুরু হয় এই হিংসা। বাংলাদেশে হিন্দু-মুসলিম বিদ্বেষ নতুন নয়। পূর্ব পাকিস্তান গঠিত হয়েছিল প্রধানত পূর্ব বাংলা নিয়ে যা বর্তমানের বাংলাদেশ। সেই আদি থেকে হিন্দু মুসলিমের হিংসা তাড়িয়ে বেড়াচ্ছে ওই দেশের মানুষদের। বহু বাংলাদেশী হিন্দু জমি, ঘর, বাড়ি ছাড়া হয়েছেন। তারা ভারতে এসে জায়গা কিনে বাড়িও করেছেন। সেইজন্যেই শুনে থাকবেন ঘটি-বাঙ্গাল এর মিষ্টি লড়াই। কেউ ইলিশ তো কেউ চিংড়ি, কেউ মিষ্টি তো কেউ ঝাল। এমন মিষ্টি লড়াই মেনে নেওয়া যায়, কিন্তু লড়াই যখন একে অপরের ধর্মে আঘাত হানে বা রক্ত মাংসে আঘাত হানে তখন তা অপরাধের সীমা পার করে দেয়।

Advertisements

সম্প্রতি বাংলাদেশের কুমিল্লা জেলায় যেই নিন্দনীয় ঘটনা ঘটেছে তা নিয়ে সরব হয়েছেন সৃজিত পত্নী মিথিলা। এদিন নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে সৃজিত ঘরনি লিখেছেন, ‘ধর্মের নামে রাহাজানি বন্ধ হোক। ঘৃণার ব্যবসা বন্ধ হোক। সবার উপরে মানুষ, মানবতা সত্য হোক। ভবিষ্যৎ প্রজন্মের সুন্দর জীবনের জন্য একটা শান্তিপূর্ণ পথিবী গড়া আমাদের দায়িত্ব’।

Advertisements

Advertisements

ভারতের টলিউডের বহু শিল্পীরা এই জঘন্য অপরাধের বিরুদ্ধে তীব্র নিন্দা করেছেন ঠিকই, কিন্তু এই রাজ্যে কিছু রাজনৈতিক নেতাদের ধারনা যে তারা বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাগুলিকে হিন্দু-মুসলমানের মধ্যকার বিভেদের বিষয় হিসেবে দেখতে চাইছেন না।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media