Hoop NewsHoop StoryHoop Trending

Narayan Debnath: হলনা শেষরক্ষা, চলে গেলেন বাংলার গর্ব ‘বাঁটুল দি গ্রেট’-এর স্রষ্টা নারায়ণ দেবনাথ

কিশোর অবস্থার কমিকের প্রাণপুরুষ ছিলেন কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ। এবারে তিনিও কাদিয়ে বিদায় নিলেন। দিয়ে গেছেন অজস্র কার্টুন, কমিক্স, ভালোবাসায় ঠাসা নোট বুক। একের পর এক হাস্যকর কমিক্স চরিত্র রেখে তিনিই চলে গেলেন তারাদের দেশে, যেখান থেকে আর ফেরা যায় না। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর

আজ অর্থাৎ মঙ্গলবার সকাল থেকেই হৃদ্‌যন্ত্রে সমস্যা নিয়ে গুরুতর অসুস্থ ছিলেন তিনি। এছাড়াও, শারীরিক অসুস্থতা নিয়ে বেশ কিছু দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। আজ সকাল থেকে তাঁর শ্বাস নিয়ে কষ্ট হয়, রক্তচাপ কন্ট্রোলের বাইরে চলে যায়। অবশেষে, শেষ বিদায় নেন বিখ্যাত ভারত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ ( Narayan Debnath passes away).

গত বছর ডিসেম্বরের দিকে তাকে একবার হাসপাতালে ভর্তি করানো হয়। ভেন্টিলেশনে (ventilation) দেওয়ার পর থেকে পরিস্থতির উন্নতি হয়। ডিসেম্বরের শেষের দিকে মাঝরাতে নিজের বাড়িতেই গুরুতর অসুস্থ হয়ে যান। শেষে, হাওড়া শিবপুরের বাড়ি থেকে তড়ঘড়ি তাকে ভর্তি করা হয় মিন্টো পার্কের কাছে শহরের এক বিখ্যাত নার্সিংহোমে। ছিলেন বাইপ্যাপ সাপোর্টে। শরীরে তার কার্বন ডাই অক্সাইডের মাত্রা বাড়তে থাকে ও অক্সিজেন কমতে থাকে। সেই সময় বসে মেডিক্যাল বোর্ড।

পরিস্থিতি উন্নতি হলেও, ফের অবনতি হয় জানুয়ারি ১৫ তারিখ থেকে, শেষে ১৬ জানুয়ারি তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। এরপর চলে লড়াই। সেই লড়াইয়ের শেষ হল ১৮ ই জানুয়ারি সকালে। বিদায় নিলেন কিশোরদের বন্ধু, নারায়ণ দেবনাথ। HoopHaap Entertainment এর তরফ থেকে তাঁর পরিবারের জন্য রইলো সমবেদনা এবং কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের জন্য রইলো বিনম্র শ্রদ্ধা ও অফুরন্ত ভালোবাসা।

Related Articles