Hoop News

DVC Recruitment: নূন্যতম মাধ্যমিক পাশ করেই মোটা টাকা বেতনের সুযোগ, একাধিক শূন্যপদে শুরু হয়েছে নিয়োগ

Advertisements

যারা শিক্ষিত হওয়া সত্ত্বেও চাকরির অভাবে কর্মহীন হয়ে বসে রয়েছেন, চাকরির খোঁজ করছেন, তাদের জন্য রইল এক দারুণ খবর। দামোদর ভ্যালি কর্পোরেশন বা DVC এর তরফে নতুন করে শুরু হতে চলেছে কর্মী নিয়োগ (Recruitment)। এ বিষয়ে সম্প্রতি প্রকাশিত হয়েছে এক বিজ্ঞপ্তি। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকেই ইচ্ছুক চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন এখানে। আবেদনের যোগ্যতা কী, পদের নাম কী, কীভাবেই বা আবেদন করা যাবে, যাবতীয় তথ্য জানতে প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

পদের নাম

Mine Survey, JE Gr.II (Electrical), JE Gr.II (Mechanical), JE Gr.II (C&I), JE Gr.II( Civil), JE Gr.II (Comm), Executive Trainee (Soil Conservation) এর মতো পদগুলিতে নতুন করে কর্মী নিয়োগ শুরু হয়েছে।

DVC Recruitment: নূন্যতম মাধ্যমিক পাশ করেই মোটা টাকা বেতনের সুযোগ, একাধিক শূন্যপদে শুরু হয়েছে নিয়োগ

বয়স সীমা

এই পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর বয়সসীমা হতে হবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে। তবে সরকারি নিয়মানুসারে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের বয়সে ছাড় দেওয়া হবে। আবেদনের আগে বয়স সংক্রান্ত নিয়ম দেখে নিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীর যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে নূন্যতম মাধ্যমিক পাশের ডিগ্রি থাকতে হবে। বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা রয়েছে। আবেদনের পূর্বে তা দেখে নিতে হবে।

বেতনের পরিমাণ

নির্বাচিত চাকরি প্রার্থীদের প্রতি মাসে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে জানা যাচ্ছে।

আবেদন পদ্ধতি

  • অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এই চাকরির জন্য। প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশনের কাজ সম্পূর্ণ করতে হবে।
  • এরপর আবেদনপত্রটি সঠিক ভাবে পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র স্ক্যান করে আপলোড করতে হবে।
  • সবশেষে ফের আবেদনপত্রটি যাচাই করে সাবমিট করতে হবে।

উল্লেখ্য, যেকোনো ভারতীয় নাগরিক, পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকেই ইচ্ছুক চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে পারবেন এই চাকরির জন্য। আবেদনের শেষ তারিখ ০৪/০৭/২০২৪।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই