BollywoodHoop FitnessHoop Plus

Samantha Prabhu: কি খেয়ে লাস্যময়ী ফিগার ধরে রেখেছেন সামান্থা! জানলে অবাক হবেন

সামান্থা প্রভু (Samantha Prabhu)-র ব্যক্তিগত জীবন নিয়ে যতই চর্চা হোক না কেন, মানতেই হবে তিনি ফিটনেস সচেতন। ‘পুষ্পা’ ফিল্মে সামান্থার আইটেম ডান্স এই মুহূর্তে সুপারহিট। কিন্তু নিজেকে ফিট রাখার জন্য সামান্থা মাখন খান।

অনেকেই হয়তো চমকে যাবেন, মাখন খেয়ে কি করে ওজন ঝরিয়েছেন সামান্থা। প্রকৃতপক্ষে, এটি সাধারণ বাটার নয়, পিনাট বাটার। সামান্থার প্রতিদিনের ডায়েটে থাকে পিনাট বাটার। সুস্বাদু পিনাট বাটার ওজন ঝরাতেও কার্যকরী। পুষ্টিবিদদের মতে, ঘুমাতে যাওয়ার আগে রোজ দেড় চামচ করে পিনাট বাটার খেলে কমবে ওজন। কারণ পিনাট বাটারে রয়েছে স্ট্রিপটোফান নামে একটি বিশেষ উপাদান যা ঘুমের মধ্যেই ক্যালোরি ঝরাতে সাহায্য করে।

কলার সঙ্গে পিনাট বাটার খেলে আরও ভালো ফল পাওয়া যায়। কলায় রয়েছে ম্যাগনেশিয়াম ও পটাশিয়াম যা স্ট্রিপটোফানের সঙ্গে মিশে আরও তাড়াতাড়ি ওজন ঝরাতে সাহায্য করে। এছাড়াও পিনাট বাটার ফাইবার ও প্রোটিনে ভরপুর হওয়ার কারণে পরিপাক ক্রিয়ার জন্য আদর্শ। পিনাট বাটার খেলে পেট দীর্ঘ ক্ষণ ভরা থাকে। এমনকি উপকারী ভিটামিনে সমৃদ্ধ পিনাট বাটার হৃদযন্ত্রের স্বাস্থ্যের জন্য উপকারী। এই ধরনের বাটার রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রিত রাখে ও পেশির শক্তি বৃদ্ধি করতে সাহায্য করে।

নিয়া শর্মা (Nia Sharma)-র মতো খালি পেটে শরীরচর্চা না করে দুই পিস ব্রাউন ব্রেড-এর উপর পিনাট বাটার লাগিয়ে খাওয়া যেতে পারে অথবা ফ্রুটস স্যালাডে পিনাট বাটার মিশিয়ে হালকা ব্রেকফাস্ট করা যেতে পারে। ওটসের সঙ্গে পিনাট বাটার মিশিয়ে খেলে স্বাদ ও পুষ্টি দুই দিক থেকেই লাভবান হওয়া যায়।

Related Articles