whatsapp channel

Sandhya-Suchitra: মায়ের কথা মনে পড়লে সন্ধ্যাকে ফোন করতেন সুচিত্রা কন্যা মুনমুন

15 ই ফেব্রুয়ারি সন্ধ্যাদীপ নিভে গিয়েছে। ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্ট কেড়ে নিয়েছে বাঙালির একান্ত আপন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)-কে। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই একের পর এক তারকা তাঁকে ঘিরে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

15 ই ফেব্রুয়ারি সন্ধ্যাদীপ নিভে গিয়েছে। ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্ট কেড়ে নিয়েছে বাঙালির একান্ত আপন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)-কে। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই একের পর এক তারকা তাঁকে ঘিরে উল্লেখ করছেন বিভিন্ন ঘটনার কথা। এবার স্মৃতিচারণা করলেন মুনমুন সেন (Munmun Sen)।

Advertisements

মুনমুন সেনের মা ও মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen) এবং সন্ধ্যা মুখোপাধ্যায় ছিলেন সমার্থক। সুচিত্রার লিপে সন্ধ্যার গান পরিপূর্ণ করত একটি চরিত্রকে। ‘ঘুম ঘুম চাঁদ’, ‘এই পথ যদি না শেষ হয়’ একের পর এক হিট দিয়েছেন সুচিত্রা ও সন্ধ্যা। কয়েক বছর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে বেলভিউ হাসপাতালে প্রয়াত হয়েছেন সুচিত্রা। এবার চলে গেলেন সন্ধ্যা। শরীরের সাথে চলে গেল কন্ঠ। সুচিত্রার মৃত্যুর পর তাঁর কন্ঠ শোনার ইচ্ছা হলে মুনমুন ফোন করতেন সন্ধ্যাকে। তাঁর মনে হত, একজন তো আছেন যাঁকে ফোন করলে খুঁজে পাবেন মায়ের গলা।

Advertisements

Advertisements

তবে সন্ধ্যার সঙ্গে প্রথমে মুনমুনের পরিচয় থাকলেও গাঢ় আলাপ ছিল না। সুচিত্রার মৃত্যুর পর একদিন সকালে খুব মনে হচ্ছিল মায়ের কথা। মুনমুন ভাবলেন, সন্ধ্যাকে ফোন করবেন। কিন্তু সঙ্কোচ হচ্ছিল। এরপর মনস্থির করে সন্ধ্যাকে ফোন করে মুনমুন বলেন, তাঁর মায়ের গলাটা খুব মিস করছেন। এই কারণেই মায়ের গলা শোনার জন্য সন্ধ্যাকে ফোন করেছেন। তখন সন্ধ্যা হেসে মুনমুনের কাছে গান শোনার আবদার করে বসলেন। কিন্তু মুনমুন গান গাইতে পারেন না। তবু সন্ধ্যার অনুরোধে ‘ঘুম ঘুম চাঁদ’ গাইতেই হল।

Advertisements

কিন্তু সেদিন মায়ের অভাব দূর করে দিয়েছিলেন সন্ধ্যা। সুচিত্রা বলতেন, সন্ধ্যা না থাকলে মহানায়িকা হয়ে ওঠা ছিল কঠিন। মুনমুনকে একা রেখে চলে গিয়েছেন সুচিত্রা, এবার সন্ধ্যাও পাড়ি দিলেন অন্তিম লোকে। মুনমুনের মন জুড়ে শুধুই শূণ্যতা। তাঁর মা শেষ অবধি হারিয়েই গেলেন।

 

View this post on Instagram

 

A post shared by Kolkata.in™ (@kolkata.in)

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media