whatsapp channel

চারটে গান গেয়েই বিচার করতে চলে আসে! ইন্ডিয়ান আইডল প্রসঙ্গে বিস্ফোরক অভিজিৎ

এই মুহূর্তে সোনি টিভির জনপ্রিয় সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল 12' নিয়ে বিতর্কের ঝড় চলছে যা দমন, লোনাভলা ছাড়িয়ে গ্রাস করেছে সমগ্র মুম্বইয়ের সঙ্গীতজগতকে। অমিত কুমার (Amit kumar) শুরু করেছিলেন…

Avatar

HoopHaap Digital Media

এই মুহূর্তে সোনি টিভির জনপ্রিয় সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল 12′ নিয়ে বিতর্কের ঝড় চলছে যা দমন, লোনাভলা ছাড়িয়ে গ্রাস করেছে সমগ্র মুম্বইয়ের সঙ্গীতজগতকে। অমিত কুমার (Amit kumar) শুরু করেছিলেন বিতর্ক। এবার রিয়েলিটি শো-তে বিচারকদের স্থান নিয়ে মন্তব্য করলেন গায়ক অভিজিৎ (Abhijeet)।

অভিজিৎ-কে সাধারণতঃ রিয়েলিটি শোগুলি এড়িয়ে চলতেই দেখা যায়। তিনি নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকেন। কিন্তু খুব অদ্ভুতভাবে ‘ইন্ডিয়ান আইডল 12′-এ বিশেষ অতিথির ভূমিকায় দেখা গেল তাঁকে। একটি সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বলতে গিয়ে অভিজিৎ বলেছেন, ‘ইন্ডিয়ান আইডল’-এর নির্মাতাদের কাছ থেকে তিনি প্রাপ্য সম্মান পেয়েছেন। তিনি তাঁদের কাছে কাজ চাননি। অভিজিৎ-এর প্রাপ্য টাকাও তাঁরা দিয়েছেন এবং অভিজিৎ মনে করেন তাঁকে সৎভাবে প্রতিযোগীদের বিচার করার সুযোগ দেওয়া হয়েছিল এই শোয়ে।

অভিজিৎ নিজেকে রাহুল দেব বর্মন (Rahul Dev barman) ও কিশোর কুমার (kishor kumar)-এর সঙ্গে তুলনা করে বলেছেন, তাঁদের তিনজনকে কেউ বুঝে উঠতে পারেননি। যাঁরা তাঁদের অগ্রাহ্য করেছেন, তাঁদের নির্বোধ বলেছেন অভিজিৎ। অভিজিৎ মনে করেন, যাঁরা সারাজীবনে বেশি গান গাননি এবং সঙ্গীতজগতের জন্য কিছুই করেননি, তাঁদের এই শোয়ে বিচারক হতে ডাকা হয়েছে। কিন্তু সেইসব বিচারকরা হিট গান গাওয়া কমার্শিয়াল বিচারক, চারটে গান গেয়েই বিচারক হিসেবে স্বীকৃতি পেয়ে যায় এই শোয়ে।

অভিজিৎ-এর অভিযোগ, যাঁরা পুরানো গান রিমিক্স করেন, তাঁরা গান পিছু মাত্র পাঁচশো টাকা পান। এটা বহুদিনের সমস্যা যা নিয়ে অনু মালিক (Annu malik) এবং মনোজ মুনতাসির (Manoj muntasir)-এর সঙ্গেও আলোচনা করেছেন অভিজিৎ। অভিজিৎ-এর মতে, অনেকেই এইসব রিয়েলিটি শোয়ে এসে নিজের অ্যালবামের প্রচার করার জন্য প্রতিযোগীদের ব্যবহার করেন। ফলে অভিজিৎ মনে করেন, তাঁর মতো বিচারক রিয়েলিটি শোয়ের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media