Hoop Life

Hair Care: চুল হবে রেশমের মতো সিল্কি, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ৫টি হেয়ার প্যাক

চুল হবে রেশম এর মতন সিল্কি। বাড়িতে চটজলদি বানিয়ে ফেলতে পারেন চুল ভালো করার জন্য অসাধারণ পাঁচটি হেয়ার প্যাক। এগুলি করতে বেশি সময় লাগবে না। বা বেশি টাকা খরচ হবে না। তাই দেরি না করে জেনে নিন কিভাবে এই হেয়ার প্যাক বানাবেন। Hoophaap এর পাতায় চটজলদি দেখুন চুলের যত্নে পাঁচটি হেয়ার প্যাক –

১) কারি পাতার হেয়ার প্যাক – পরপর সাতদিন একমুঠো কারিপাতা ভাল করে জল দিয়ে পেস্ট করে চুলে রেখে ভাল করে ধুয়ে ফেলতে হবে, সেক্ষেত্রে শ্যাম্পু করার প্রয়োজন হবে না। এটি নিয়মিত করতে হবে। চুল ভাল করে ধুতে হবে। তাহলে দেখবেন চুল আস্তে আস্তে কত সুন্দর হয়ে গেছে।

২) মেথির হেয়ার প্যাক – ৩ টেবিল চামচ মেথি আগের দিন রাতে ভালো করে জলে ভিজিয়ে রাখতে হবে। তারপর মিক্সিতে ভালো করে পেস্ট করে নিতে হবে। এর সঙ্গে একমুঠো মেথিশাক ভালো করে পেস্ট করে নিয়ে এই পুরো পেইজটি মাথায় অন্তত আধ ঘন্টা রেখে দিতে হবে। তারপর এমনি জলে ধুয়ে ফেলতে হবে। পরপর ৭ দিন এটি করতে হবে।

৩) অ্যালোভেরার হেয়ার প্যাক – অ্যালোভেরার পেস্ট ভালো করে বানিয়ে নিতে হবে। এরপর পুরো পেস্ট লাগিয়ে নিতে হবে। সপ্তাহে তিন দিন এটি করতে পারলে চুল অনেক বেশি নরম হবে। তবে অনেকের অ্যালোভেরা এলার্জি হয় সে ক্ষেত্রে তাদের জন্য এই হেয়ার প্যাক নয়।

৪) পান পাতার হেয়ার প্যাক – তিনটি পান পাতা কে ভালো করে সামান্য জল দিয়ে মিক্সিতে পেস্ট করে নিতে হবে। এরপর এই পেস্ট চুলের মধ্যে লাগাতে হবে। অন্তত পরপর সাতদিন এটি করতে হবে। সে ক্ষেত্রে শ্যাম্পু করার কোন প্রয়োজন নেই।

৫) জবা পাতার হেয়ার প্যাক – বেশ একমুঠো জবা পাতা জলে ভালো করে ধুয়ে পেস্ট বানিয়ে চুলে মেখে রাখতে হবে। তবে শুধু জবা পাতা না, চাইলে জবা ফুল দিতে পারেন, এই রকমই পেস্ট বানিয়ে চুলে লাগিয়ে অন্তত সাত দিন পর পর এমন করতে হবে।

উপরের বলা হেয়ার প্যাক গুলো পরপর সাতদিন লাগাতে পারেন অথবা অল্টারনেটিভ দিনেও লাগাতে পারেন, বা মিলিয়ে ও লাগাতে পারেন আপনার যেটা ইচ্ছা। সেটা করবেন তবে এই প্যাকগুলি লাগানোর পরে চুল শ্যাম্পু করার কোন প্রয়োজন নেই, সেক্ষেত্রে প্যাক লাগানোর শুরু করার আগের দিন চুল ভালো করে শ্যাম্পু করে নেবেন। এইসময় বাজারচলতি কেমিক্যাল দিয়ে শ্যাম্পু করলে এই হেয়ার প্যাকের ন্যাচারাল অয়েল আপনার চুলে থাকবে তা সহজে নষ্ট হয়ে গিয়ে চুলকে আরো বেশি ক্ষতিগ্রস্ত করে দেবে।

Related Articles