whatsapp channel

‘দিলুম-গেলুম’ বলা নিয়ে সুদীপাকে কটাক্ষ নেটজনতার, যোগ্য জবাব দিলেন ‘রান্নাঘরের রাণী’

‘রান্নাঘরের রাণী’ সুদীপা চ্যাটার্জী যেন বহুগুণসম্পন্না। রান্নাঘরের হেঁসেল সামলানো শুরু করে শাড়ির ব্যবসা সবটাই তিনি পরিপাটি করে সামলান। রান্নাঘরের সঞ্চালনার দায়িত্বের পাশাপাশি আরও অনেক কিছু অবসরে করতে ভালোবাসেন সুদীপা। ফেসবুক…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

‘রান্নাঘরের রাণী’ সুদীপা চ্যাটার্জী যেন বহুগুণসম্পন্না। রান্নাঘরের হেঁসেল সামলানো শুরু করে শাড়ির ব্যবসা সবটাই তিনি পরিপাটি করে সামলান। রান্নাঘরের সঞ্চালনার দায়িত্বের পাশাপাশি আরও অনেক কিছু অবসরে করতে ভালোবাসেন সুদীপা। ফেসবুক লাইভে শাড়ির চড়া দামের জন্য তাঁকে কম ট্রোল করা হয় না। কিন্তু এই সব নিয়ে বিন্দুমাত্র ভাবেন না তিনি।

Advertisements

তাঁর অনুরাগীদের জন্য সুখবর। এবার রান্নাঘরের রাজপাট সামলে তিনি ধরা দিলেন একেবারে অন্যরকম এক রূপে। তাঁর দক্ষ রন্ধনশৈলীর কথা কম বেশি সবারই জানা। তাঁর মধ্যে যে একটি লেখিকা মনন রয়েছে তা খুব কম মানুষই জানেন।

Advertisements

এবার তিনি প্রকাশ্যে আনলেন তাঁর সেই লেখিকাসত্ত্বাকে। বইমেলার আবহে গতকাল উদ্বোধন হল তাঁর নতুন বই ‘সুদীপার রান্নাঘর’-র।উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন স্বয়ং লেখিকা। পাঠকদের আবদারে ধরা দিলেন সেলফিতে। তাঁদের হাতে তুলে দিলেন নিজের সই করা বই।

Advertisements

গতকাল এই প্রসঙ্গে তিনি একটি ফেসবুক পোস্ট করে লেখেন, “আজ কে কে আসছেন- আমার সাথে দ্যাখা করতে? আমার পাশে থেকে,আমাকে সাহস দিন? খুব টেনশান হচ্ছে… পেটের ভেতর প্রজাপতিরা উড়ে বেড়াচ্ছে… আমার প্রথম বই প্রকাশিত হচ্ছে। আজ বিকেল ঠিক ৪’টেয়। চলে আসুন- দীপ প্রকাশন এর কলেজ স্ট্রিটের বিপনীতে। অপেক্ষায় থাকবো। দুগ্গা, দুগ্গা ।”

Advertisements

অসংখ্য মানুষ তাঁকে এই পোস্টে শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু এক নেটিজেন তাঁকে আক্রমণ করে লেখেন, “আপনি নিজেকে কী করে বাঙালি বলতে পারেন? আগে আপনার ভাষা ঠিক করেন আপনি বলেন যে, দিলুম। এটা আধুনিক বাংলা হলো? ‘দিলাম’ এটা হলো আধুনিক বাংলা ভাষা।” নীরব থাকেননি সুদীপা। তিনিও চোখা ভাষায় উত্তর দেন, “রবিঠাকুর নিজে কতবার এরকম বলেছেন। সৌমিত্রকাকু সারাজীবন আদ্যান্ত ঘটকদের মতো ‘ছ’ কে ‘চ’ বলে গ্যাছেন… তাতে ভুল তো কিছু নেই? আর আমি কখন দাবি করেছি- আমি আধুনিক বাংলায় কথা বলবো?”

‘দিলুম-গেলুম’ বলা নিয়ে সুদীপাকে কটাক্ষ নেটজনতার, যোগ্য জবাব দিলেন ‘রান্নাঘরের রাণী’
নেটিজেনের মন্তব্যে সুদীপার প্রত্যুত্তর
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media