Hoop Life

Skin Care: একটি ঘরোয়া উপাদান দিয়েই ত্বক ফর্সা করার টিপস

আমরা অনেকেই জানি না, ত্বক ফর্সা করে নারকেল তেল। প্রতিদিন সকালবেলা ঘুম থেকে ওঠার পর অথবা রাতে ঘুমোতে যাওয়ার আগে সাথে কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে মুখে কপালে , গলায়, পিঠে ভালো করে যদি ম্যাসাজ করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন ত্বক সুন্দর হয়ে গেছে।

ফর্সা করার জন্য ব্যবহার করতে পারেন নারকেল তেলের সঙ্গে কাঁচা দুধ। কাঁচা দুধ এবং নারকেল তেল দুটোই আপনার ত্বককে সুন্দর এবং ফর্সা করতে সাহায্য করবে ত্বকের ওপরে হওয়া কালো দাগ, ত্বকের শুষ্কতা, ত্বকের একেবারে ফ্যাকাশে হয়ে যাওয়া বা অকালবার্ধক্য সমস্ত কিছুর সমাধান করবে নারকেল তেল।

নারকেল তেলের সঙ্গে এক টুকরো কর্পূর মিশিয়ে একটি শিশির মধ্যে রেখে দিন। আর এটিকে রোদের মধ্যে রেখে দিতে হবে। তারপরে প্রতিদিন স্নানের আগে ভালো করে এটি দিয়ে আপনার ত্বক মালিশ করতে হবে। তারপরে অন্তত আধ ঘন্টা রেখে ত্বক ভালো করে ধুয়ে ফেলতে হবে।

ত্বক ভালো রাখতে শুধু নারকেল তেলের সঙ্গে এক টেবিল চামচ ভিটামিন ই অয়েল, এই ক্যাপসুল খুব সহজেই আপনি ওষুধের দোকানে পেয়ে যাবেন। সেই ভিটামিন ই ক্যাপসুল ১ টেবিল চামচ মিশিয়ে নিতে হবে। নারকেল তেলের সঙ্গে আর এটি রাত্রে শুতে যাওয়ার সময় ভালো করে ত্বকের ওপরে ম্যাসাজ করতে হবে। তারপরে দেখবেন কিছুদিন করার পরে ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Related Articles