whatsapp channel

Veg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘মালাই ফুলকপি কারি’ রেসিপি

জামাইষষ্ঠীতে জামাইয়ের পাতে যদি কোনো নিরামিষ পদের খাবার দিতে চান, তাহলে অবশ্যই চেষ্টা করতে পারেন, অসাধারণ এই রেসিপি। চিংড়ি মাছের মালাইকারির কথা তো আমরা সবাই জানি কিন্তু ফুলকপির মালাইকারি কোনোদিন…

Avatar

Advertisements
Advertisements

জামাইষষ্ঠীতে জামাইয়ের পাতে যদি কোনো নিরামিষ পদের খাবার দিতে চান, তাহলে অবশ্যই চেষ্টা করতে পারেন, অসাধারণ এই রেসিপি। চিংড়ি মাছের মালাইকারির কথা তো আমরা সবাই জানি কিন্তু ফুলকপির মালাইকারি কোনোদিন শুনেছেন? না, হয়তো অনেকেই শোনেননি। বাড়িতে থাকা কয়েকটা সহজ উপকরণ দিয়ে আপনি চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। তাই আর দেরি না করে বানিয়ে ফেলুন ‘মালাই ফুলকপি কারি’।

Advertisements

উপকরণ –
ফুলকপি টুকরো টুকরো করে কাটা
কাজুবাদাম তিন টেবিল চামচ
গোলমরিচ গুঁড়ো ১ টেবিল চামচ
দুধ এক কাপ
কিশমিশ বাটা ২ টেবিল চামচ
সাদা তেল ৫ টেবিল চামচ
মাখন ১ টেবিল-চামচ
নুন, মিষ্টি স্বাদ মত
আদা বাটা ১ টেবিল চামচ
টমেটো বাটা ২ টেবিল চামচ

Advertisements

প্রণালী – কড়াইতে সাদা তেল গরম করে গোটা গোলমরিচ, শুকনো লঙ্কা, তেজপাতার ফোড়ন দিতে হবে। এর মধ্যে ফুলকপি দিয়ে দিতে হবে। তারপর একে একে আদাবাটা, টমেটো বাটা, কাজু বাদাম বাটা দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। এরপর দুধ দিয়ে দিতে হবে, দুধের মধ্যে ফুলকপিকে সিদ্ধ করতে হবে। তারপর একে একে গোলমরিচ গুঁড়ো এবং কিশমিশ বাটা দিয়ে ভালো করে মাখো মাখো করে নিতে হবে। দরকার হলে ঢাকা দিয়ে রাখতে হবে ১০ মিনিট পর ঢাকনা খুলে, ওপরে গোলমরিচ গুঁড়ো দিয়ে গরম গরম পরিবেশন করুন ’মালাই ফুলকপি কারি’।

Advertisements

Veg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘মালাই ফুলকপি কারি’ রেসিপি

Advertisements
whatsapp logo
Advertisements