Hoop Life

Skin Care Tips: ত্বকের যেকোনো সমস্যায় চন্দনের এই পাঁচটি ফেসপ্যাক কাজে লাগবেই

চন্দন বহু প্রাচীনকাল থেকেই রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। চন্দনকে যদি সহজ ভাবে ব্যবহার করা হয় এবং সঠিক নিয়ম মেনে ব্যবহার করা হয়, তাহলে আপনার ত্বকে কোন সমস্যা থাকবে না তাই আর দেরি না করে Hoophaap এর পাতায় দেখে ফেলুন পাঁচটি ফেসপ্যাক।

১) চন্দন গুঁড়ো করে অ্যালোভেরা জেল এর সঙ্গে খুব ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখতে পারেন। তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর এবং ঝকঝকে হয়ে যাবে।

২) চন্দন গুঁড়োর সঙ্গে খুব ভালো করে যদি গোলাপ জল মিশিয়ে স্নানের আগে ভালো করে লাগিয়ে তারপরে এক ঘন্টা রেখে স্নান করে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৩)চন্দন গুঁড়োর সঙ্গে যদি পরিমাণমত মধু মিশিয়ে ভালো করে লাগানো যায়, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

৪) চন্দন গুঁড়োর সঙ্গে পরিমাণমতো দুধ এবং কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিতে হবে। ভালো করে মুখে, গলায়, পিঠে লাগিয়ে রাখুন। আর এই সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট যতক্ষণ না শুকিয়ে যাচ্ছে, ততক্ষণ এটিকে ভালো করে নিজের ত্বকের ওপরে রেখে দিন তারপর স্নান করে ফেলুন।

৫) চন্দন গুঁড়োর সঙ্গে খুব ভালো কুড়ি টক দই এবং চালের গুঁড়ো ও কফি পাউডার ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি খুব ভাল স্ক্রাবের কাজ করবে সপ্তাহে অন্তত দুদিন এটি ত্বকের ওপরে খুব ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ভালো করে স্নান করে ফেলুন। তবে একটা কথা মাথায় রাখতে হবে, এগুলো প্রত্যেকটি করার পর কিন্তু কোনভাবে সাবান বা বডি লোশন ব্যবহার করা যাবে না।

সতর্কীকরণ- যদি এইসব করলেও ত্বকের জেল্লা হারিয়ে যাচ্ছে, কোনভাবেই উন্নতি হচ্ছে না, তবে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

Related Articles