whatsapp channel
Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, ঘুমানোর আগে এই অসাধারণ তেলটি লাগান

ত্বক হবে দুধের মতন ফর্সা রাত্রিবেলা যদি ব্যবহার করেন, এই তেল হ্যাঁ হয়তো অনেকেই বিশ্বাস করছে না ফর্সা হওয়ার জন্য অনেকেই অনেক ক্রিম লোশন ব্যবহার করেন। আমরা অনেক সময় বাজাচ্ছে থেকে নানান রকম নামিদামি ব্র্যান্ডের ক্রিম কিনে আনি, এই ক্রিমগুলো ব্যবহার করার পর পর হয়তো খানিকটা ত্বক ফর্সা হতে পারে কিন্তু আমরা জানি না যে এই ত্বক ফর্সা হওয়া কিন্তু বেশি দিনের জন্য নয়, যদি গায়ের রঙ যদি চান স্থায়ীভাবে ফর্সা ভাগ ফিরে আসুক, তাহলে অবশ্যই সরষের তেল ব্যবহার করুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

সরষের তেল যদি নিয়মিত ব্যবহার করতে পারেন, তাহলে আপনার শুষ্ক ত্বক অনেক সুন্দর হয়ে যাবে।

ত্বকের ওপরে যদি কালো দাগ বেশি পরিমাণে জন্মায়, তাহলে অবশ্যই রাতে শুতে যাওয়ার সময় সরষের তেলের সঙ্গে সমপরিমাণ নারকেল তেল ভালো করে মিশিয়ে নিয়ে গায়ে হাতে, পায়ে ম্যাসাজ করে শুয়ে পড়ুন, তবে সরষের তেল মেখে কখনো রোদে বেরোবেন না।

সরষের তেলের সঙ্গে খুব সামান্য পরিমাণে ভিটামিন ই অয়েল মিশিয়ে রেখে দিন এই মিশ্রণটি যদি আপনি ভালো করে আপনার পুড়ে যাওয়া বা রোদে কালো হয়ে যাওয়া জায়গায় লাগিয়ে রাখতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত পরিষ্কার হয়ে গেছে।

সরষের তেলের সঙ্গে পরিমাণমতো গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিয়ে যদি শুষ্ক ত্বকের ওপরে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

গরম সরষের তেলের মধ্যে এক মুঠো নিমপাতা ভালো করে ফুটিয়ে দিয়ে ছেঁকে নিন, তারপর যে তেল তৈরি হবে, সেই তেল যদি সারা গায়ে ভালো করে মালিশ করতে পারেন, দেখবেন আপনার ত্বকে চুলকানি কতখানি কমে গেছে।

সতর্কীকরণ: সরষের তেলে যাদের অ্যালার্জি রয়েছে তারা এটি ব্যবহার করবেন না। এছাড়াও তৈলাক্ত ত্বক হলে আগে চিকিৎসকের পরামর্শ নেবেন।

whatsapp logo