whatsapp channel

Lifestyle: বিয়ের সিদ্ধান্ত নিতে বয়স ৪০ ছুঁইছুঁই! প্রথমেই মাথায় রাখুন কয়েকটি বিষয়

এমনও অনেক মানুষ আছেন যারা সংসার সামলে আর বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেননি। সংসারের দ্বায়িত্ব কাঁধে নিয়ে, স্বল্প বেতনে বিয়ে করার মতন সিদ্ধান্তে উপনীত হওয়া যায় না। এক্ষেত্রে, অনেক এমন…

Avatar

এমনও অনেক মানুষ আছেন যারা সংসার সামলে আর বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেননি। সংসারের দ্বায়িত্ব কাঁধে নিয়ে, স্বল্প বেতনে বিয়ে করার মতন সিদ্ধান্তে উপনীত হওয়া যায় না। এক্ষেত্রে, অনেক এমন পুরুষ ও মহিলা আছেন যারা বেশি বয়স পর্যন্ত অবিবাহিত বা অবিবাহিতা রয়েছেন। হয়তো ৪০ পেরিয়ে বিয়ের কথা ভেবেছেন, কেউ কেউ ৪০ ছুঁই ছুঁই সেই সময়েই আর্থিক ভাবে স্বচ্ছল হয়ে বিয়ের সিদ্ধান্ত নিচ্ছেন। কিন্তু, এই সময়ে নানান প্রশ্ন ও সমস্যার সম্মুখীন হতে হয়। তাই জানতে হবে, ৪০ পেরোনোর পর কি কি করণীয় বিয়ের সিদ্ধান্তের ক্ষেত্রে।

১) প্রথমত, ৪০ পেরোনোর পর বা যখন ৪০ ছুঁই ছুঁই সেই সময় নানান শারীরিক সমস্যা শরীরে বাসা বাঁধতে পারে। তাই অবশ্যই জরুরি কিছু পরীক্ষা নিরীক্ষা, যেমন – ব্লাড সুগার, ব্লাড প্রেসার, এইচ আই ভি, থাইরয়েড। অন্তত এই চারটি পরীক্ষা করে রাখা উচিত।

২) কিছু জীবন বীমা করে রাখা ভালো, আর্থিক দিক শক্ত পোক্ত রাখা খুবই জরুরি।

৩) চাকরি বা ব্যবসার জায়গা যেন স্টেবেল থাকে। অর্থাৎ, চলে না যায় বা নষ্ট না হয় ব্যবসা সেদিকে খেয়াল রাখতে হবে।

৪) ত্বক ও চুলের যত্ন নিতে হবে। প্রয়োজনে জিম, যোগাসন এবং হাঁটার অভ্যাস রাখতে হবে।

৫) ডেটিং সাইটে গিয়ে মিথ্যে কিছু লিখলে চলবে না। যেমন- গায়ের রং কালো, অথচ লিখলেন ফর্সা। কালো হলে কালোই লিখবেন।

Disclaimer: উপরের যাবতীয় তথ্য মেনে চলার আগে নিজস্ব বুদ্ধি ও বিবেচনার উপর জোর দিন। প্রয়োজনে বাড়ির অন্যান্য সদস্যের সাহায্য নিন। চোখ বন্ধ করে কোনো কিছু বিশ্বাস না করাই ভালো।

whatsapp logo