Hoop News

আজ প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফলাফল, কোন কোন ওয়েবসাইট থেকে জানা যাবে রইল তালিকা

আজ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার একথা জানিয়েছেন। এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই মুখ্যমন্ত্রীর ফোন আসে। সেই ফোনকে লাউডস্পিকারে দিয়ে সাংবাদিকদের শোনান আলাপনবাবু। ছাত্রছাত্রীরা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট-সহ এই ওয়েবসাইটগুলো থেকে তাদের ফলাফল জানতে পারবে। ওয়েবসাইটগুলো হল, results.nic.in, cbseresults.nic.in and cbse.nic.in. এছাড়াও  Umang app থেকেও জানা যাবে ফলাফল। পাশাপাশি bing.com and google.com-এও রেজাল্ট দেখা যাবে।

মুখ্যমন্ত্রী প্রত্যেক ছাত্রছাত্রীকে অভিনন্দন জানিয়েছেন। সকাল ১০:৩০ মিনিট থেকে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে। অ্যাডমিট কার্ডের নম্বর দিয়েই তা দেখতে পারবে পড়ুয়ারা। কিন্তু মার্কশিট দেওয়া হবে না ছাত্রছাত্রীদের হাতে। স্কুলে মার্কশিট আনতে যেতে হবে অভিভাবকদের।  বুধবারই বেরবে CBSE-র দশম শ্রেণির পরীক্ষার ফলও।

এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৮ ফেব্রুয়ারি। শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। যা গতবারের তুলনায় বেশ কিছুটা কম। এ বছর ছাত্রদের তুললায় ছাত্রীদের সংখ্যা ছিল বেশি।

Related Articles