Hoop Plus

করুন সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত কোনো আপত্তি নেই, স্পষ্ট জানালেন রিয়া চক্রবর্তী

Advertisements

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর মূল অভিযুক্ত হিসেবে দায়ী করা হয় অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে। আজ তিনি সুপ্রিম কোর্টে জানিয়েছেন যে, এই তদন্তভার সিবিআইয়ের হাতে গেলেও আপত্তি নেই তার। একইসাথে তার জমা দেওয়া অভিযোগপত্রে দাবী করেছেন, সিবিআই তদন্তের সুপারিশ দেওয়া বিহার সরকারের এক্তিয়ারের মধ্যে পড়ে না।

উল্লেখযোগ্য, সুশান্তের আত্মহত্যা কান্ডে মুম্বাই পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন ওঠে। পাশাপাশি মুম্বাই পুলিশের মধ্যে থেকে রিয়া চক্রবর্তীকে যাবতীয় সাহায্য করার অভিযোগও উঠেছিল কিছুদিন আগে। এরপরই সুশান্তের বাবা কেকে সিং বিহার পুলিশে রিয়াসহ মোট ৬ জনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা, প্রতারণা ও সম্পত্তি আত্মসাতের অভিযোগ দায়ের করেন।

তার কিছুদিন পরই নীতীশ কুমারের সরকার সিবিআই তদন্তের সুপারিশ করেন এবং কেন্দ্রীয় সরকার তা মেনে নেয়। কিন্তু সিবিআইয়ের কাছে তদন্তভার যাওয়ার আগে রিয়া সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন, বিহার পুলিশের কাছ থেকে এফআইআর মুম্বাই স্থানান্তরিত করার জন্য। সেই আবেদনেরই শুনানি ছিল আজ।

আজ সর্বোচ্চ আদালতে সুশান্তের বাবার আইনজীবী রাকেশ সিংহ জানিয়েছেন, এই মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়া নিশ্চিত করুক শীর্ষ আদালত। শুধু তাই নয় পাশাপাশি এও আর্জি জানিয়েছেন, মুম্বাই পুলিশ যেন সিবিআইকে সব রকমভাবে সহযোগিতা করে, তার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিক সুপ্রিম কোর্ট।

অন্যদিকে বিহার পুলিশের তরফ থেকে সুপ্রিম কোর্টে জানানো হয়েছে যে, সুশান্তের মৃত্যুর পর প্রয়োজনীয় এফআইআর দায়ের করেনি মুম্বাই পুলিশ। এছাড়াও বিহার পুলিশের একটি তদন্তকারী দল মুম্বাই পৌঁছালে তাদেরও কোনো প্রকার সাহায্য করা হয়নি। এই দায়িত্বজ্ঞানহীনতার জন্যেই সিবিআই তদন্ত চাইছেন সুশান্তের পরিবারসহ, অনুগামীরা।