Advertisements

বদলে গেল শিয়ালদহ স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর, একনজরে দেখে নিন নতুন নম্বরের তালিকা

Avatar

HoopHaap Digital Media

Follow

বদলে গেলো শিয়ালদহ স্টেশনের প্ল্যাটফর্মের নম্বর। সাধারণ যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে এই পরিবর্তন করা হলো বলে জানিয়েছে রেল। এই পরিবর্তনের ফলে শিয়ালদহ স্টেশনের তিনটি শাখা মিলে মোট প্ল্যাটফর্মের সংখ্যা দাঁড়ালো ২১। এতদিন শিয়ালদহ স্টেশনে প্ল্যাটফর্ম সংখ্যা ২১ টি থাকলেও প্ল্যাটফর্ম নম্বর ছিল ১৪এ পর্যন্ত। ফলে সাধারণ যাত্রীদের খুবই অসুবিধার মধ্যে পড়তে হতো। সেদিকে নজর রেখেই রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হলো বলে জানানো হয়েছে।

শিয়ালদহ উত্তর শাখায় ৪ এবং ৪এ নিয়ে সমস্যা আগে থেকেই ছিল। তারপর মেন শাখায় ৯, ৯ এ, ৯বি, ৯সি ও শিয়ালদহ দক্ষিণ শাখায় ১০ ও ১০এ, ১৪ ও ১৪এ এই প্ল্যাটফর্ম গুলি নিয়ে যাত্রীদের মধ্যে সমস্যা ছিল অনেকদিন থেকেই। যাত্রীদের প্রধান অভিযোগ ছিল কোন প্ল্যাটফর্মে কোন ট্রেন আসছে তা সহজে বোঝা যাচ্ছিলনা। বিশেষ করে প্রবীণ এবং অসুস্থ নাগরিকরা বেশি সমস্যায় পড়ছিলেন। সেই কারণেই সব ক্রমিক সংখ্যা অনুযায়ী দেওয়া হলো প্ল্যাটফর্মের নম্বর। ইতিমধ্যেই রেলের তরফে নতুন প্ল্যাটফর্ম নম্বর অনুযায়ী বোর্ড লাগানো শুরু হয়ে গিয়েছে।

নতুন প্ল্যাটফর্ম নম্বর অনুযায়ী, ১ এবং ১এ পরিচিত হবে ১ হিসেবে। ২ হল ২  হিসেবে, ৩ হল ৩, ৪ হল ৪ ও ৪এ, ৪এ হল ৫ এবং ৫এ, ৫ হল ৬, ৬ হল ৭, ৭ হল ৮, ৮ হল ৯, ৯ হল ১০, ৯সি হল ১১, ৯বি হল ১২, ৯এ হল ১৩ এছাড়া ৯ডি যেটি ছিল পার্সেল প্ল্যাটফর্ম তা হল ১৪ নম্বর। এগুলি ছাড়াও শিয়ালদহ দক্ষিণ শাখায় ১৫ থেকে ২১ নম্বর পর্যন্ত প্ল্যাটফর্ম থাকবে।

নতুন প্ল্যাটফর্ম নম্বরের তালিকা
Avatar

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow