whatsapp channel

বঙ্গোপসাগরে ফের ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তুমুল বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য চলতি সপ্তাহে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি হবে, আগেই পূর্বাভাস ছিল আবহাওয়া দপ্তরের। সেইমতোই রবিবার সকাল থেকে মেঘলা আকাশ কলকাতা সহ সংলগ্ন জেলা গুলিতে।…

Avatar

HoopHaap Digital Media

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য চলতি সপ্তাহে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি হবে, আগেই পূর্বাভাস ছিল আবহাওয়া দপ্তরের। সেইমতোই রবিবার সকাল থেকে মেঘলা আকাশ কলকাতা সহ সংলগ্ন জেলা গুলিতে। কয়েক জায়গায় দু এক পশলা হালকা বৃষ্টিও হয়েছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী ৩ থেকে ৪ ঘন্টার মধ্যে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার একাধিক এলাকায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল রবিবার বঙ্গোপসাগরে পুনরায় একটি নিম্নচাপ তৈরি হবে। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নতুন এই নিম্নচাপ। এই নিম্নচাপের প্রভাবে নতুন সপ্তাহের শুরুতে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। নতুন এই নিম্নচাপটি ক্রমশ পূর্ব ও মধ্য ভারতের দিকে সরবে ধীরে ধীরে। এর প্রভাবে বিহার, ওড়িশা, ঝাড়খন্ড, ছত্তিশগড়, মধ্যপ্রদেশের একাধিক এলাকায় এই সপ্তাহের মাঝামাঝি প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে।

আগামী ৪৮ ঘন্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলিতে নিম্নচাপের প্রভাবে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও রবিবার থেকে বাড়বে বৃষ্টি। উত্তরবঙ্গের পাঁচ জেলায় আগামী ২৪ ঘন্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, অলিপুরদুয়ার এবং কোচবিহারে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা আছে।

গতকাল বিকেলে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ অনেকটাই বেশি, ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় আছে এখনো। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৭ থেকে ৯৫ শতাংশ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media