whatsapp channel

২০ হাজারেরও কম দামে বাজারে এসে গেল সবচেয়ে সস্তার স্কুটার

বিশ্বের সর্বাধিক সস্তা ফোন ও এলইডি টিভি এনে আগেই চমকে দিয়েছিল স্টার্টআপ সংস্থা ডেটেল। এবার তারা বাজারে আনতে চলেছে তাদের প্রথম দুই চাকার বৈদ্যুতিন গাড়ি। যার নাম রাখা হয়েছে ডেটেল…

Avatar

HoopHaap Digital Media

বিশ্বের সর্বাধিক সস্তা ফোন ও এলইডি টিভি এনে আগেই চমকে দিয়েছিল স্টার্টআপ সংস্থা ডেটেল। এবার তারা বাজারে আনতে চলেছে তাদের প্রথম দুই চাকার বৈদ্যুতিন গাড়ি। যার নাম রাখা হয়েছে ডেটেল ইজি। সংশ্লিষ্ট সংস্থার তরফে জানানো হয়েছে যে, স্কুটারটি দামের দিক দিয়ে যেমন সস্তা তেমনই ভরসাযোগ্য।

এই স্কুটারে রয়েছে ৬টি পাইপ-সহ ২৫০ ওয়াটের বৈদ্যুতিক মোটর। যারা দ্বারা সর্বোচ্চ গতিবেগ হবে ঘন্টায় ২৫ কিমি। অন্যদিকে ব্যাটারির ফুল চার্জ হতে সময় লাগবে ৭-৮ ঘন্টা। চার্জ সম্পন্ন হওয়ার পর স্কুটারটি ৬০ কিলোমিটার অবধি চলবে।

সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হল এটি চালাতে প্রয়োজন নেই কোনও ড্রাইভিং লাইসেন্সের। একইসাথে লাগবে না কোনো শংসাপত্র। সংস্থার তরফে বলা হয়েছে এই স্কুটারটি প্রধানত কিশোর-কিশোরীদের কথা মাথায় রেখে চালু করা হয়েছে। স্কুটারের সাথে বিনামূল্যে মিলবে হেলমেটও।

দুর্দান্ত এই স্কুটারটির দাম হিসেবে নির্ধারিত হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা। জিএসটি মিলিয়ে এই দাম স্থির করা হয়েছে। স্কুটারটি কেনা যাবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media