whatsapp channel
Hoop Food

Snacks Recipe: ২০ মিনিটে ১০ টাকা খরচ করে বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু আলুর চিপস

আপনি কি জানেন? আপনার বাড়ির বাচ্চাদের যদি বাড়ির বাইরে থেকে দশ টাকার চিপস কিনে খায় তাহলে মাত্র কুড়ি মিনিটে আপনি কিন্তু বাড়িতে ওই ১০ টাকা দিয়েই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আলুর চিপস। বাইরে থেকে কেনা খাবার বাড়ির বাচ্চাদের কিন্তু একেবারেই দিতে নেই, তাই আপনার বাড়িতে যদি বাচ্চা থাকে তাহলে অবশ্যই এই রেসিপিটি একবার করে দেখুন কিংবা বাড়িতে হঠাৎ করে যদি কোন অতিথির আগমন হয় ফ্রিজ খুলে যদি দেখেন কিছুই নেই তখন কিন্তু চায়ের সঙ্গে এই আলুর চিপস আপনি খাওয়াতে পারেন।

উপকরণ –
দুটো বড় আকারের আলু
বিট নুন স্বাদমতো
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
ভাজার জন্য পরিমাণ মতো তেল
ভাজা মসলা গুঁড়ো পরিমান মত

প্রথমে আলুর খোসা ছাড়িয়ে নিতে হবে। তারপর এক্কেবারে পাতলা পাতলা করে কেটে নিতে হবে। এক্ষেত্রে গ্রেটার ব্যবহার করতে পারেন, খুব ভালো করে কেটে নিয়ে তারপর জলের মধ্যে ভিজিয়ে ভালো করে ধুয়ে নিতে হবে।

এবার খুব ভালো করে জলের মধ্যে বরফ দিয়ে আর সামান্য পরিমাণে নুন দিয়ে সেই ঠান্ডা জলের মধ্যে আলুর স্লাইসকে রেখে দিতে হবে।

তারপর অন্তত 15 মিনিট পরে জল থেকে তুলে নিয়ে টিস্যু পেপার এর মধ্যে আলুগুলোকে দিয়ে খুব ভালো করে জলকে শুকিয়ে নিতে হবে।

এরপর একটি বড় আকারের পাত্র নিতে হবে। তার মধ্যে ভর্তি করে তেল নিতে হবে, কারণ এগুলি প্রত্যেকটি ডুবো তেলে ভাজা হবে। তারপর বেশ তেল যখন গরম হয়ে যাবে তখন আলুর চিপস গুলো ছেড়ে দিতে হবে।

খুব ভালো করে ছাঁকা তেলে ভেজে নিয়ে এরপর এর ওপরে বিট নুন এবং ভাজা মশলার গুঁড়ো ছড়িয়ে তারপরে গরম গরম পরিবেশন করতে পারেন। অসাধারণ আলুর চিপস মাত্র কুড়ি মিনিটের আগেই ১০ টাকার অল্প দামেই আপনি কিন্তু বানিয়ে ফেলতে পারবেন এমন মর্যাদা রেসিপি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক