Hoop Food

Winter Special Recipe: লাল শাকে সারবে রোগ, বাড়িতে বানিয়ে ফেলুন চিংড়ি লাল শাক ভাজা, জেনে নিন সহজ রেসিপি

শাক খেতে আমরা অনেকেই পছন্দ করি। লাল শাক দিয়ে ভাত মাখার পর হাতটা কেমন লাল লাল হয়ে যায় দেখতে বেশ ভালো লাগে। অতিরিক্ত পরিমাণে লাল শাক খেলে যাদের হিমোগ্লোবিন কম আছে, তারা সহজেই কিন্তু হিমোগ্লোবিনকে বাড়িয়ে ফেলতে পারেন। শীতকালে লাল শাক খেতে পারেন। লাল শাক ভাজার সময় আমরা অনেকেই বাদাম ভাজা দিয়ে কিংবা বড়ি ভাজা দি। আজকে আমরা শিখব কিভাবে চিংড়ি মাছ দিয়ে বানিয়ে ফেলতে পারেন লাল শাক ভাজা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন চিংড়ি মাছ দিয়ে লাল শাক ভাজার অসাধারণ রেসিপিটি।

উপকরণ
দু আঁটি লাল শাক
পেঁয়াজ কুচি একমুঠো,
রসুন কুচি দুই টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদ মতো
কালো জিরে এক চিমটে
শুকনো লঙ্কা দুটি
মাঝারি আকারের চিংড়ি মাছ ১৫ টি
সরষের তেল পরিমাণ মতো
হলুদ গুঁড়ো সামান্য
কুচি করা কাঁচালঙ্কা স্বাদমতো
কোরানো নারকেল এক কাপ
চিনা বাদাম ভাজা তিন টেবিল চামচ

প্রণালী – শাককে খুব ভালো করে ধুয়ে কুচি কুচি করে কেটে নিতে হবে। এরপর চিংড়ি মাছকে খুব ভালো করে হলুদ গুঁড়ো আর নুন দিয়ে মাখিয়ে নিতে হবে। চিংড়ি মাছ ভেজে তুলে রাখতে হবে। কড়াইতে সরষের তেল গরম করে তাতে শুকনো লঙ্কা, কালো জিরে দিয়ে একে একে পেয়াজ কুচি, রসুন কুচি দিয়ে শাক দিয়ে দিতে হবে। ভালো করে ভাজা ভাজা হয়ে গেলে চিংড়ি মাছ দিয়ে নুন চিনি স্বাদমতো দিয়ে হলুদ গুঁড়ো দিয়ে কাঁচা লঙ্কা দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। ভালো করে মাখামাখা হয়ে গেলে উপরে ভাজা বাদাম, কোরানো নারকেল ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন চিংড়ি লাল শাক ভাজা।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক