Hoop Life

Skin Care Tips: জেল্লাদার ত্বক পেতে বাড়িতেই ব্যবহার করুন এই পাঁচটি জিনিস

ত্বক ফর্সা করতে বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন। ত্বক ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন আপনার রান্নাঘরে থাকা কয়েকটা জিনিস দিয়ে আপনি আপনার ত্বকে ভীষণ সুন্দর করতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ পাঁচটি ময়েশ্চারাইজার।

১) নারকেল তেল – রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে নারকেল তেলের সঙ্গে সামান্য জল মিশিয়ে মিশ্রণটি মুখে ভালো করে লাগানো যায়, তাহলে কিন্তু আপনার ত্বককে প্রাকৃতিক ভাবে মশ্চারাইজড হবে।

২) শসার রস – আপনি যদি সারা দিনে দুই থেকে তিনবার শসার রস মুখে তুলোর প্যাড এর সাহায্যে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, গলায় লাগাতে পারেন। তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে চনবনে, সুন্দর এবং বেবি সফট হয়ে যাবে।

৩) মধু – মধু আমাদের ত্বককে নরম করতে সাহায্য করে। মধু যদি সপ্তাহে অন্তত চার দিন সকালবেলা ঘুম থেকে উঠে রাতে শুতে যাওয়ার আগে খুব ভালো করে মুখে মিশিয়ে নিতে পারেন, তাহলে আপনার মুখ খুব সুন্দর চকচকে পরিষ্কার হবে।

৪) ঠান্ডা দুধ- এই ত্বককে ময়শ্চারাইজড করতে সাহায্য করে। কাঁচা দুধ ব্যবহার করতে পারেন, ফ্রিজ থেকে ঠান্ডা দুধ বার করে পনেরো থেকে কুড়ি মিনিট ত্বকের উপরে এমনি লাগিয়ে রেখে দিন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং চকচকে হয়ে গেছে।

৫) অ্যালোভেরা জেল – অ্যালোভেরা জেল আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন। ছাদে, বারান্দায়, বাগানে টবের মধ্যে অ্যালোভেরা গাছ লাগিয়ে ফেলুন। আর এক একটি পাতা থেকে পেয়ে যান সুন্দর থকথকে জেল। আপনি যদি আপনার মুখে, গলায়, পিঠে লাগিয়ে অনেকক্ষণ রাখতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক