Hoop PlusTollywood

‘কথা তো অনেক দিলেন, এবার একটু রক্ত দিয়ে যান’, কঠিন সময়ে রক্তদানে মানবিক স্বস্তিকা

টলিউডের তারকাদের মধ্যে অন্যতম স্বস্তিকা মুখার্জী (Swastika mukherjee)। স্বস্তিকাকে বরাবর স্পষ্ট কথা বলতে শোনা গেছে। নিজের জীবন নিয়েই হোক বা কোনো বিতর্কিত বিষয় নিয়েই হোক, সত্যি কথা বলতে পিছপা হন না স্বস্তিকা। কিছুদিন আগেই ভোটপর্ব শেষ হয়েছে। রাজনৈতিক নেতারা ঝুড়ি ঝুড়ি প্রতিশ্রুতি দিয়েছেন। বিজেপির তরফ থেকে তাঁদের হারের জন্য দায়ী করা হয়েছে টলিউডের অভিনেত্রী-প্রার্থীদের। সব মিলিয়ে টলিটাউন উত্তাল। এই মোক্ষম সময়েই মুখ খুললেন স্বস্তিকা।

সম্প্রতি রক্তদান শিবিরে রক্তদান করেছেন স্বস্তিকা। রক্তদান করেই ফেসবুকে সেই ছবি দিয়ে স্বস্তিকা বলেছেন, সবাই কথা তো অনেক দিয়েছেন, এবার রক্তদান শিবিরে এসে একটু রক্ত দিয়ে যান। স্বস্তিকা আরও বলেছেন, সবাই যেন তাঁদের বন্ধুবান্ধবদেরও এই মহৎ কাজের জন্য নিয়ে আসেন। স্পষ্টবাদী স্বস্তিকা কাদের লক্ষ্য করে এই কথা বলেছেন, তা আশা করি অনেকেই বুঝতে পারছেন।

করোনার বেলাগাম ঢেউয়ে বিপর্যস্ত ভারতবর্ষ। অক্সিজেন ও বেডের সঙ্কট, উপরন্তু প্লাজমার অমিল করোনা রোগীদের বিপদের মুখে ঠেলে দিচ্ছে। ফলে প্লাজমার জন্য দরকার পড়ছে পর্যাপ্ত রক্তের। এখনও পর্যন্ত স্বস্তিকা ছাড়াও অনেক সেলিব্রিটি রক্তদান করেছেন। রুক্মিণী মৈত্র (Rukmini maitra) তাঁর একটি পোস্টে প্লাজমা দানের আবেদন জানিয়েছেন।

অপরদিকে বিরাট কোহলি (virat kohli) ও অনুষ্কা শর্মা (Anushka sharma) কেটোর সঙ্গে যৌথ উদ্যোগে তৈরী করেছেন কোভিড-19 রিলিফ ফান্ড। সোনু সুদ (sonu sood)ও তাঁর টিম যথেষ্ট অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করে বাইশ জন করোনা রোগীর প্রাণ বাঁচিয়েছেন। এছাড়াও আশঙ্কাজনক করোনা রোগীকে নাগপুর থেকে এয়ার-অ্যাম্বুলেন্সের মাধ্যমে হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালে নিয়ে এসেছেন সোনু। স্বাস্থ্যকর্মীদের জন্য সলমন খান (salman khan)-এর ‘বিইং হিউম্যান’-এর তরফ থেকে পুষ্টিকর খাবারের ব্যবস্থা করা হয়েছে। অক্ষয়কুমার ও টুইঙ্কল খান্না দান করেছেন অক্সিজেন কনসেন্ট্রেটর। সেলিব্রিটি ও সাধারণ মানুষ, যে যেভাবে পারছেন, বাড়িয়ে দিচ্ছেন তাঁদের সাহায্যের হাত। সবার হৃদয়ে একটাই প্রার্থনা, ‘পৃথিবী তুমি সুস্থ হয়ে ওঠো’।

Related Articles