Finance NewsHoop Tech

বড় ঝটকা দিল Airtel, একলাফে ৬০ টাকা দাম বাড়ল এই প্ল‍্যানের, মাথায় হাত গ্রাহকদের

কে কত বেশি দাম বাড়াতে পারে সেই প্রতিযোগিতাতেই যেন মেতেছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। নির্বাচন মেটার পরেই পরপর রিচার্জ প্ল‍্যানের দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও, এয়ারটেল (Airtel) এর মতো সংস্থাগুলি। আগে যে দামগুলি ছিল তার থেকে অনেকটাই বড়িয়ে দেওয়া হয়েছে রিচার্জের নতুন দাম। ফলত চিন্তাও বেড়েছে গ্রাহকদের। এল মাঝেই এয়ারটেল গ্রাহকদের জন‍্য এল আরো এক খারাপ খবর।

একসঙ্গেই দাম বাড়িয়েছে জিও, এয়ারটেলের মতো সংস্থাগুলি। গত ৩ রা জুলাই থেকে কার্যকর হমেছে বর্ধিত মূল‍্য। প্রায় ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত দাম বেড়েছে টেলিকম সংস্থাগুলির প্ল‍্যানের। এর মাঝেই ফের চিন্তায় পড়লেন গ্রাহকরা। দাম অনেকটাই বেড়ে গেল এয়ারটেলের একটি রিচার্জ প্ল‍্যানের।

আগে অল্প পরিমাণ ডেটার জন‍্য ৭৯ টাকা রিচার্জ করলেই হয়ে যেত এয়ারটেলের গ্রাহকদের। কিন্তু এখন ওই প্ল‍্যানটির দাম অনেকটাই বেড়েছে সংস্থার রিচার্জ প্ল‍্যানের দাম। আগে যেখানে ৭৯ টাকায় ২০ জিবি ডেটা পাওয়া যেত, এখন সেখানে প্ল‍্যানটির দাম বেড়ে হয়েছে  প্রায় ৯৯ টাকা। আগে যে রিচার্জ প্ল‍্যানের দাম ছিল ১৮১ টাকা। এখন সেখানে ৩০ টাকা দাম বেড়ে হয়েছে ২১১ টাকা। তবে আগের মতো ৩০ দিনের জন‍্যই ১ জিবি ডেটা পাওয়া যাবে এই প্ল‍্যানে।

সবথেকে বেশি দাম বেড়েছে ৩০১ টাকার প্ল‍্যানের। ৬০ টাকা বৃদ্ধি করে এই রিচার্জ প্ল‍্যানের দাম হয়েছে ৩৬১ টাকা। এতে মোট ৫০ জিবি ডেটা দেওয়া হয়ে থাকে। বেস প্ল‍্যানের ভ‍্যালিডিটি যতক্ষণ থাকবে এই প্ল‍্যানটিরও ভ‍্যালিডিটি থাকবে ততদিন।

Related Articles