Finance News

Allowance: সরকারি প্রকল্পে আরো বেশি ভাতা, আরো অতিরিক্ত ৫০০ টাকা দেওয়া হবে বলে জানালেন মমতা

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠান থেকে সুখবর শোনালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisements

পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প দিয়ে সকলকেই একেবারে মাতিয়ে রেখেছে। এই সমস্ত সরকারি প্রকল্পের মধ্যে একদিকে যেমন রয়েছে লক্ষীর ভান্ডার এবং স্বাস্থ্য সাথীর মতো দারুন কিছু প্রকল্প তেমনি রয়েছে নানা ধরনের ভাতা। এই ভাতার মধ্যে রয়েছে ইমাম ভাতা পুরোহিত ভাতা এবং মুয়াজ্জিন ভাতা। এবারে এই তিনটি ভাতার নিয়ে বড় ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইমাম সভার আয়োজিত অনুষ্ঠানে একটি বড় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকে ইমাম মুয়াজ্জিনদের ভাতা নিয়ে একটা বড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভবিষ্যতে তাদের সরকারি প্রকল্প ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের মাধ্যমে লোন দেওয়ার কথা জানালেন মুখ্যমন্ত্রী। তার পাশাপাশি যাতে ইমাম এবং মুয়াজ্জিন সকলের ভবিষ্যৎ ভালো থাকে তার ব্যাপারেও আশা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্পের মাধ্যমে এবারে ইমাম এবং মুয়াজ্জিনরা পাঁচ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পেয়ে যাবেন। এই লোন পেতে হলে ব্যাংকে যে ২৫ হাজার টাকা জমা দিতে হয় সেটা দেবে রাজ্য সরকার। এছাড়াও এই লোনের গ্যারেন্টার থাকবে রাজ্য সরকার। ফলে এই লোন গ্রহণ করে কেউ গরু-ছাগলের ব্যবসা করতে পারেন, কেউ মুরগির খামার খুলতে পারেন আবার কেউ দর্জির দোকান করতে পারেন। সবকিছুতেই সরকার পাশে থাকবে তাদের।

মমতা জানিয়েছেন, পশ্চিমবঙ্গ একটি ছোট রাজ্য এবং তাদের সামর্থ্য অত্যন্ত ক্ষুদ্র। কিন্তু এই ক্ষুদ্র সামর্থ্য থেকেই ইমাম এবং মুয়াজ্জিনদের জন্য ৫০০ টাকা করে ভাতা বৃদ্ধি করা হয়েছে। সবকিছু সামাল দিতে সময় লাগলেও সুবিধা প্রদান করা হবে সবাইকে। শুধু তাই নয় পুরোহিতরাও দুর্গাপূজার আগে বা সেই সময় থেকে ৫০০ টাকা করে বেশি ভাতা পাবেন বলে জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুতরাং এবার থেকে ৩০০০ টাকা করে ভাতা পাবেন ইমাম ও পুরোহিতরা। অন্যদিকে প্রতিমাসে ১,৫০০ টাকা করে ভাতা পাবেন মুয়াজ্জিনরা।