Hoop Life

Skin Care Tips: ত্বকের যত্নে অ্যালোভেরা জেল যেভাবে ব্যবহার করবেন

ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। এই জেল আমরা প্রত্যেকেই জানি খুব ভালো ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে। অ্যালোভেরা জেলকে যদি আপনি গাছ থেকে তুলেই ব্যবহার করতে চান, তাহলে গাছ থেকে পাতাগুলি কেটে নিচের দিকটি ভালো করে পরিষ্কার করে জলের মধ্যে আধঘন্টা ডুবিয়ে রাখবেন।

কারণ এর ভেতরে থাকে দূষিত পদার্থ দূষিত পদার্থ শরীরে যাওয়া একেবারেই ভালো না গাছের পাতা থেকে জেল বার করে নেবেন, যখন দেখবেন খুব সুন্দর ভাবে বেরিয়ে এসেছে তারপর মিশিয়ে নিতে পারেন ভিটামিন ই অয়েল। ভিটামিন ই অয়েলকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি ফ্রিজে রেখে দিন, প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে ফেলুন।

এছাড়াও অ্যালোভেরা জেলের সঙ্গে কাঁচা দুধকে খুব ভালো করে মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মুখে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে নিন। কাঁচা দুধের সঙ্গে অ্যালোভেরা জেল খুব ভালো একটি মিশ্রণ, মিশ্রণটির শীত বা গ্রীষ্ম আসার মাঝে এই যে ঋতু পরিবর্তন হয় ঋতু পরিবর্তনের ত্বকের যে রুক্ষতার, শুষ্কতা থাকে অথচ মাঝেমধ্যে ঘাম হয় সেখানে এই মিশ্রণটি ভীষণ উপকারে লাগবে।

এছাড়াও অ্যালোভেরা জেলের সঙ্গে আরেকটি অসাধারণ মিশ্রণ মিশিয়ে নিতে পারেন সেটি হল মধু আর গ্লিসারিন এ দুটি মিশ্রণটি খুব ভালো করে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, রাতে শুতে যাওয়ার সময় মুখে, গলায়, পিঠে খুব ভালো করে ম্যাসাজ করে আধঘন্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, যেহেতু মধু চিটচিটে হয়, তাই মধু মেখে রাতে অনেকই শুতে চান না সেক্ষেত্রের মধ্যে অ্যালোভেরা জেলকে খুব ভালো করে মিশিয়ে লাগিয়ে রাতে শুতে পারেন।

Related Articles