Hoop PlusHoop VideoTollywood

Tv Mahalaya: মহালয়ায় ডাক আসে না আর, অভাবে দিন কাটছে ‘অমল অসুর’-এর

তিনি অমল অসুর (Amal Asura) নামেই পরিচিত। একটা সময় অসুরের পাঠ করে ব্যাপক পরিচিতি পান, কিন্তু, এখন আর ডাক আসে না। সেই অট্টহাসি নেই, নেই সেই সাজ পোশাক, বাহুডোরে। অমল অসুরের দিন কাটছে দারিদ্রতার সঙ্গে।

অমল অসুর নিজে অবিবাহিত, ঘরে একটি বোন। উপার্জন নেই বললেই চলে। ইদানিং, বাড়ি বাড়ি গিয়ে ছবি আঁকা শেখাচ্ছেন। এভাবেই যা উপার্জন হয়, তাতেই চলছে সংসার।

একটা সময় দূরদর্শন (Doordarshan) থেকে ডাক আসতো মহালয়ার সুবাদে। তিনি হয় অসুর হতেন নয়তো যমরাজ। তার অট্টহাসি দেখে শিশুরা রীতিমত ভয় পেত, তার উন্নত বক্ষ,পাকানো গোঁফ, গোল গোল চোখ, মোটা বহু দেখে সত্যি মনে হত, এই হল আসল অসুর। তবে, শুধু মহালয়া ( Mahalaya) নয়, সেইসময় মহালয়ার অনুষ্ঠান ছাড়াও বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে অন্য ধরনের কাজও করেছেন তিনি। কিন্তু, এখন সবটাই ফাঁকা। কেউ আর কোনো কাজের জন্য ডাকে না। ইন্ডাস্ট্রি প্রায় ভুলেই গিয়েছে।

অশোকনগরের ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অমল চৌধুরী এখন অসহায়। বয়স হয়েছে তার, অথচ কাঁধে তার দ্বায়িত্ব। দারিদ্রতার সাথে প্রতি মুহূর্তে লড়াই করে চলছেন তিনি, কোনো রকম সরকারি ভাতা তিনি পাচ্ছেন না। রং তুলি দিয়েই চলছে পেট।অশোকনগরে নাট্য চর্চায় একটা সময় অমল চৌধুরীর ( Amal Choudhury) নিত্য যাতায়াত ছিল, কিন্তু সেসব এখন অতীত। না কেউ ডাকে, না কোনো সাহায্য আসে, না পাচ্ছেন কোনো বার্ধক্য ভাতা। এই বৃদ্ধ বয়সেও খেটে খাওয়ার জোগাড় করতে হচ্ছে তাকে।

whatsapp logo