Hoop PlusTollywood

Aparajito: ‘কেজিএফ ২’-কে হারিয়ে নতুন রেকর্ড গড়লো বাংলা ছবি ‘অপরাজিত’

‘অপরাজিত’ রিলিজ করে গিয়েছে 13 ই মে। জিতু কমল (Jeetu Kamal)-এর অভিনয় যেন কিংবদন্তী সত্যজিৎ রায় (Satyajit Ray)-কে আবারও জীবন্ত করে তুলেছে। স্বয়ং সন্দীপ রায় (Sandip Ray) বলেছেন, তিনি যেন তাঁর বাবাকেই আবারও দেখলেন। ‘অপরাজিত’-র মুকুটে এবার নতুন পালক। ‘কেজিএফ চ্যাপ্টার টু’-কে পিছনে ফেলে দিল অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত ‘অপরাজিত’।

 

View this post on Instagram

 

A post shared by jeetu🇮🇳 (@jeetu_kamal)

দক্ষিণ ভারতীয় ফিল্মগুলির সফলতা দেখে অনেকেই বলতে শুরু করেছিলেন, বাংলা ফিল্মের কি হবে! বাংলা ফিল্ম কি থেকে যাবে তিমিরেই! তাঁদের সমস্ত প্রশ্নের উত্তর দিল ‘অপরাজিত’। এই মুহূর্তে ‘কেজিএফ চ্যাপ্টার টু’-এর আইএমডিবি রেটিং 8.9। এই ফিল্মকে পিছনে ফেলে ‘অপরাজিত’-র আইএমডিবি রেটিং 9.2। সাম্প্রতিক কালের কোনো বাংলা ফিল্মের রেটিং এত ভালো নয়। এমনকি বলিউডের কোনো ফিল্মের রেটিংও এত ভালো নয়। সত্যজিৎ রায়ের প্রথম ফিল্ম তৈরির স্ট্রাগল তুলে ধরা হয়েছে ‘অপরাজিত’-য়।

‘অপরাজিত’ প্রমাণ করেছে, আক্ষরিক অর্থেই সে ‘অপরাজিত’। এই ফিল্ম নন্দনে স্থান পায়নি। ক্ষোভে ফেটে পড়েছেন শিল্পী মহল। তৈরি হয়েছে বিতর্ক। কিন্তু কলকাতা সহ সমগ্র বাংলা জুড়ে হাউসফুল ‘অপরাজিত’। জিতু নিজেও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন হাউসফুল হওয়ার তথ্য। অপরদিকে মুম্বইয়ের মতো হিন্দি বলয়েও চূড়ান্ত সফল ‘অপরাজিত’। জিতু এদিন শেয়ার করেছেন জুহুর একটি মাল্টিপ্লেক্সের ছবি। মুম্বইয়ে গত 2 রা মে সত্যজিৎ রায়ের জন্মবার্ষিকীতে হয়েছিল ‘অপরাজিত’-র স্পেশ্যাল স্ক্রিনিং।

অপরদিকে টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ‍্যালেও আমন্ত্রিত হয়েছে ‘অপরাজিত’। ফিল্মটি দেখানো হবে লন্ডন ফিল্ম ফেস্টিভ‍্যালেও। নন্দনে স্থান না পাওয়ার ফলে অনীকের আফশোস ছিল, তাঁর দর্শকদের বড় একটি অংশ নন্দনে ফিল্ম দেখতে আসেন। কিন্তু ‘অপরাজিত’ প্রমাণ করেছে, নন্দন ছাড়িয়ে সমগ্র বিশ্বের দরবারে আদৃত অনীক দত্ত ও জিতু কমল। তাঁরা সত্যিই ‘অপরাজিত’।

 

View this post on Instagram

 

A post shared by jeetu🇮🇳 (@jeetu_kamal)

whatsapp logo