whatsapp channel

Prosenjit-Ditipriya: অসহায় হয়েও বাবা-মেয়ের ভালো থাকার লড়াইয়ের গল্প বলবে ‘আয় খুকু আয়’

মে মাসে মাতৃদিবসের প্রাক্কালে উঠে আসতে চলেছে এক অসহায় বাবার লড়াই। সেই লড়াইয়ে সামিল হয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) ও দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। ‘আয় খুকু আয়’ ফিল্মের কাহিনী এটাই।…

Avatar

মে মাসে মাতৃদিবসের প্রাক্কালে উঠে আসতে চলেছে এক অসহায় বাবার লড়াই। সেই লড়াইয়ে সামিল হয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) ও দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। ‘আয় খুকু আয়’ ফিল্মের কাহিনী এটাই। সম্প্রতি তার এক ঝলক দেখা মিলল সোশ্যাল মিডিয়ায়।

অনেক আগেই শোনা গিয়েছিল জিৎ (Jeet)-এর প্রযোজনায় তৈরি একটি ফিল্মে অভিনয় করতে চলেছেন প্রসেনজিৎ। ‘আয় খুকু আয়’ সেই ফিল্ম। সম্প্রতি এই ফিল্মের টাইটেল সঙ ‘আয় খুকু আয়’ রিলিজ করেছে। এই গানে প্রথমে দিতিপ্রিয়া ও প্রসেনজিৎকে দেখা যাচ্ছে তাঁদের বর্তমান লুকে। প্রসেনজিৎ-এর পরনে রয়েছে সাদা পাজামা ও সবুজ পাঞ্জাবি, চোখে চশমা। দিতিপ্রিয়া পরেছেন সাদা ফ্রক। গানের শুরুতে দেখা যাচ্ছে, মোবাইল নিয়ে ব্যস্ত দিতিপ্রিয়ার পাশে হঠাৎই এসে বসেন প্রসেনজিৎ। দিতিপ্রিয়ার হাত থেকে মোবাইল নিয়ে একপাশে রেখে তিনি দিতিপ্রিয়াকে বই পড়ার উপযোগিতা বোঝাতে থাকেন। মুহূর্তেই প্রেক্ষাপট পরিবর্তন হয়ে যায়। ক্যামেরায় দৃশ্যমান হয়ে ওঠে বাবা-মেয়ে।

অত্যন্ত দরিদ্র মানুষ নির্মলকে দেখা যায় তার মেয়েকে কখনও দোলনায় বসিয়ে দোলাতে, কখনও বা লুকোচুরি খেলতে। মেয়েকে ঘিরে তার বাঁচার প্রতিটি মুহূর্ত উদযাপিত হতে থাকে। সামান্য কাজ করে একাই মেয়েকে বড় করে তোলার চেষ্টা করে নির্মল। সমাজের কাছে অপমানিত হয়েও সে তার প্রতিজ্ঞায় অনড়।

‘আয় খুকু আয়’ ফিল্মে নির্মলের চরিত্রে প্রসেনজিৎ অনবদ্য। তাঁর লুক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। নেওয়া হয়েছে প্রস্থেটিক মেকআপের সাহায্য। প্রসেনজিৎ-এর মেয়ের ভূমিকায় অভিনয় করছেন দিতিপ্রিয়া।

whatsapp logo