মাত্র ১ লাখ টাকাতেও রাজি হয়েছি: মাহিয়া মাহি

শারমিন আকতার নিপা নামেই তিনি পরিচিত বাংলাদেশে, তবে মাহিয়া মাহি ( Mahiya Mahi) নামে বিশেষ ভাবে সকল দর্শকদের কাছে তিনি জনপ্রিয়। ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ চলচ্চিত্রের মাধ্যমে মাহিয়া আত্মপ্রকাশ করেন। এরপর তিনি বাংলাদেশে বেশ কয়েকটি হিট সিনেমা উপহার দেন। এমনকি ২০১৫ সালে তিনি ‘রোমিও Vs জুলিয়েট’ ছবি দিয়ে টলিউডে পা রাখেন।

মাহিয়া’র ঝুলিতে এখনও পর্যন্ত বহু সিনেমা, ওয়েব সিরিজ, ওয়েব সিনেমা সহ একাধিক পুরস্কার রয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে তার পারিশ্রমিক কিছু কম নয়। টলিউডে অভিনেত্রীরা যেমন পারিশ্রমিক নেন সিনেমার জন্য তেমনই হয়তো পান।

এই পারিশ্রমিক নিয়েই একেবারে অকপট অভিনেত্রী মাহিয়া। কোনো রকম লুকাচুপি না করেই নিজের রোজগার নিয়ে মুখ খুললেন তিনি। সম্প্রতি এক বাংলাদেশী সংবাদ মাধ্যমে এসে সাক্ষাৎকার দেন মাহিয়া। সেখানে তার কাছে সরাসরি প্রশ্ন রাখা হয় তার পারিশ্রমিক কত?

মাহিয়া বুদ্ধিমতী। তাই তিনি একেবারে নির্দিষ্ট অঙ্ক না বললেও, তিনি জানিয়ে রাখেন ‘যদি কোনো পরিচালক কাজ করতে চান আমার সঙ্গে তবে তার চিন্তার বাইরে অনেক কম পারিশ্রমিকে আমি কাজ করতে পারি।’ এরপরে সাংবাদিক প্রশ্ন রাখেন সেই অঙ্ক টা কতটা? এর উত্তরে মাহিয়া বলেন, ‘এভাবে বলা যায় না, এটা নির্ভর করে কাজের উপর।’ সঞ্চালকের জোরাজুরি তিনি সেই অঙ্ক শুনবেন এবং শোনাবেন। তাই তিনি নতুন টোপ দেন ওয়েব সিরিজ যার সময়সীমা হয়তো ১০ দিনের। সেখানে মাহিয়া তার একটি কাজের উল্লেখ্য করে তিনি বলেন, ‘আমি মাত্র ১ লাখ টাকায় কাজ করেছি, এবং এর থেকে কম হয় না।’ যদিও সঞ্চালক জানান মাহিয়া সিনেমার জন্য সাধারণত ১০ লাখ নেন, তাহলে ওয়েব ফিল্মের জন্য কত? এখানেও মাহিয়া সোজাসুজি উত্তর দেন ‘১০ লাখের বেশি নয়, হয়তো কিছুটা কম হবে’। প্রসঙ্গত, টলিউডে অভিনেত্রীরা কে কত পারিশ্রমিক পাচ্ছেন সেই বিষয় নিয়ে কোনো শো না হলেও বাংলাদেশে এই ধরনের শোয়ের জনপ্রিয়তা বেশ বেশি। মানুষ পছন্দ করে জানতে কোনো নায়িকা কত টাকা পাচ্ছেন সেটি পুরুষদের থেকে বেশি না কম।