whatsapp channel

Lifestyle: মাস শেষ হওয়ার আগেই অর্থনৈতিক সমস্যায় জেরবার, পকেটে রাখুন মানিব্যাগের টোটকা

মাসের শেষে পকেট একেবারে গড়ের মাঠ? কিছুতেই টাকা রাখতে পারছেন না? মেনে চললেই সহজ বাস্তু টিপস। তবে অবশ্যই আপনাকে নিয়ম মেনে চলতে হবে। তারই নিয়ম মেনে চলেন তাহলে দেখবেন আপনার…

Avatar

Advertisements
Advertisements

মাসের শেষে পকেট একেবারে গড়ের মাঠ? কিছুতেই টাকা রাখতে পারছেন না? মেনে চললেই সহজ বাস্তু টিপস। তবে অবশ্যই আপনাকে নিয়ম মেনে চলতে হবে। তারই নিয়ম মেনে চলেন তাহলে দেখবেন আপনার জীবনের সমস্ত অর্থনৈতিক সমস্যা একেবারে মিটে গেছে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ এই বাস্তু টিপস।

Advertisements

মানিব্যাগে কতগুলো জিনিস রাখবেন না। বাস্তুবিদরা মনে করেন মানি ব্যাগের মধ্যে যদি এগুলো থাকে, তাহলে আপনার মানিব্যাগ কখনোই অর্থে পরিপূর্ণ হবে না। মানিব্যাগের মধ্যে পুরনো কাগজপত্র পুরনো পুরনো লিস্ট, পুরনো প্রেস্ক্রিপশন এতে জমানো বন্ধ করুন। অনেকেই আছে হোটেলে খাওয়া দাওয়া করে স্মৃতি হিসাবেই হোটেলের বিল, মানিব্যাগে রেখে দেন, বহু পুরনো জিনিসপত্র মানিব্যাগে রাখেন, এগুলো কিন্তু একেবারেই উচিত নয়।

Advertisements

মানিব্যাগে কখনো ওষুধ রাখা উচিত না, বাস্তুবিদমনে করেন এটি যদি আপনি করেন তাহলে আপনার বাড়ির সদস্যরা কিন্তু নিয়মিত পরিমাণে অসুস্থ হতে পারে, আর তাতে অর্থনৈতিক সঙ্কট বাড়বে বৈ কমবে না। তাই আজ থেকে মানিব্যাগে ওষুধ পত্র রাখার বন্ধ করুন। ঔষধ কোথাও নিয়ে যেতেই হয় তার জন্য আলাদা ব্যাগে রাখুন।

Advertisements

পয়সার ব্যাগে কখনো কোন খাবার রাখা একেবারেই উচিত নয়। মহিলারা এমন অনেকেই আছেন যারা পয়সার ব্যাগের মধ্যে এলাচ, লবঙ্গ থেকে শুরু করে ক্যাডবেরি, চকলেট নানান রকমের খাবার জিনিস রাখেন। এলাচ, লবঙ্গ যদি সেটা কোন রকম ঠাকুরের পায়ের ছোয়ানো হয়, তবেই তার রাখতে পারেন এছাড়া বাদামের প্যাকেট, চকলেট যেগুলো আপনি খাওয়ার জন্য নিয়েছেন তা কখনোই পয়সার ব্যাগে রাখবেন না।

Advertisements

এবার জেনে নিন মাসের শেষে কিভাবে আপনি কয়েকটা টাকা সঞ্চয় করতে পারেন। তার জন্য আপনাকে যা করতে হবে তা হল সর্বদা আলমারির উত্তর-পূর্বদিকে টাকা রাখতে হবে। এছাড়াও একটি হলুদ কাপড়ে এক টুকরো হলুদ বেঁধে সেই হলুদটা যদি আপনার আপনি যেখানে টাকা রাখেন বা আপনার পকেটের মানে যেখানে আপনি টাকা রাখেন, সেখানে রেখে দিতে পারেন, তাহলে দেখবেন আপনি অর্থনৈতিক সংকট থেকে অনেকটা দূরে চলে যেতে পারছেন, এছাড়াও শনিবার দিন গরীবকে খাওয়ান। এতেও কিন্তু আপনার জীবনের সমস্ত অর্থনৈতিক সমস্যা দূর হবে নিমেষে।

whatsapp logo
Advertisements