Hoop PlusTollywood

Basabdutta Chatterjee : আইনি সাহায্য নিতেই হল,অশ্লীলতার যোগ্য জবাব দিলেন অভিনেত্রী বাসবদত্তা!

চলতি বছরের জুলাই মাসে অভিনেত্রী বাসবদত্তা(Basabdutta Chatterjee) ও তার স্বামী অনির্বাণের কোল আলো করে আসে তাদের প্রথম কন্যা সন্তান। এই মুহূর্তে কাজের মধ্যে নেই তিনি। সন্তানের জন্যে, কিছুদিনের বিরতি নিয়েছেন অভিনেত্রী। কিন্তু, জীবনে ঝড়ের অভাব নেই। সেরকমই, নতুন করে এক সমস্যার মুখোমুখি হলেন অভিনেত্রী। টলিউডের কাস্টিং কাউচ (Tollywood casting couch) প্রসঙ্গের শিকার হলেন বাসবদত্তা ।

প্রসঙ্গ উঠেছে – বোল্ডসিনের ওয়ার্কশপ করে কাজ পাওয়া নিয়ে, এখানেই নাম জড়িয়ে ফেলেন অভিনেত্রী বাসবদত্তা। তবে, এই ব্যাপারে বলার আগে দুদিন পিছিয়ে ঘটনার গোড়ার দিকে চোখ রাখতে হবে। প্রসঙ্গত, টলি পরিচালক বাপ্পার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এসেছে দুদিন আগে। সেই অভিযোগ এনেছেন এক উঠতি অভিনেত্রী সুকন্যা দত্ত। ফেসবুক পেজে সুকন্যা লেখেন, ‘বাপ্পার থেকে সাবধান। উনি বিশাল বড় পরিচালক উনি আমাকে একটি শর্ট ফিল্মে কাজ করার অফার করেন। উনি নাকি তিনটে শর্ট ফিল্ম জুড়ে একটি ফিচার বানাবেন যেটি হলে মুক্তি পাবে। বিভিন্ন কথআবার্তায় এটাই বুঝতে পারি যে, ওঁর সঙ্গে কাজ করতে গেলে বোল্ড সিনের ওয়ার্কশপ করতে হবে। আমি বুঝতে পারছি না উনি ছবি বানাবেন নাকি পর্ন ফিল্ম!ওঁর নোংরা প্রস্তাব প্রত্যাখান করি তখন আমায় বলেন আমি নাকি যৌন অক্ষম মহিলা। আরও অনেক কিছু যে ভাষায় বলেন তা লেখা সম্ভব নয়।’

এখন প্রশ্ন হল অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় কিভাবে জড়ালেন এই ঘটনায়? এই প্রসঙ্গে, সুকন্যার দাবি, ‘বাপ্পা আমায় বলেছে বাসবদত্তা এভাবেই আমার ছবিতে সুযোগ পেয়েছে।’ এই নিয়ে পরিচালক বাপ্পা বলেন, ‘এই কথা একেবারেই মিথ্যে।’ এরপরেই অভিনেত্রী বাসবদত্তা এই বিষয়ে মুখ খোলেন।

এক সংবাদমাধ্যমে, বাসবদত্তা জানান যে তিনি এই ব্যাপারে আইনি সহায়তা নিয়েছেন ইতিমধ্যেই। এইরকম অশ্লীল বিষয়ে তার নাম বারবার আসাতে তিনি বিরক্ত বোধ করছেন। অভিনেত্রী, সংবাদমাধ্যমে এও জানান যে, তিনি বাপ্পাকে পরিচালক হিসাবেই চেনেন শুধু। ব্যক্তিগতভাবে তাকে জানেন না, জানতেও চান না। তার সঙ্গে শুধু কাজের সম্পর্ক ব্যাস এটুকুই। অভিনেত্রীর শব্দে, “আমি কাজ করি, টাকা পাই, বাড়ি চলে আসি। আমার ১২ বছরের কেরিয়ারে এই ধরনের কথা আমায় শুনতে হয়নি। আমাকে কেউ নাকউঁচু, কেউ অহংকারী বলে, আমি কারোর সঙ্গে বেশি মিশি না, আমি প্রচারবিমুখ, সেগুলো হতে পারে কিন্তু এরকম একটা বিষয়ে আমার নাম জড়ানোর এই সাহসটাই কারোর হয়নি এই ১২ বছরে।”

whatsapp logo