whatsapp channel

বয়স ৪৮ পেরোলেও চেহারায় নেই ক্লান্তির ছাপ, রইলো ঐশ্বর্যর ডায়েট ও স্কিন কেয়ার রুটিন

ঐশ্বর্য রাই (Aishwarya Rai Bachchan) মিস ওয়ার্ল্ড হওয়ার পর থেকেই তাঁর বিউটি সিক্রেট ও ডায়েট নিয়ে আলোচনার শেষ নেই। কন্যাসন্তান আরাধ‍্যা (Aradhya Bachchan)-র জন্মের পর মোটা হয়ে গিয়েছিলেন ঐশ্বর্য। তাঁকে…

Avatar

Advertisements
Advertisements

ঐশ্বর্য রাই (Aishwarya Rai Bachchan) মিস ওয়ার্ল্ড হওয়ার পর থেকেই তাঁর বিউটি সিক্রেট ও ডায়েট নিয়ে আলোচনার শেষ নেই। কন্যাসন্তান আরাধ‍্যা (Aradhya Bachchan)-র জন্মের পর মোটা হয়ে গিয়েছিলেন ঐশ্বর্য। তাঁকে হতে হয়েছিল বডি শেমিং-এর শিকার। কিন্তু স্থূলতা কাটিয়ে আবারও তিনি ফিরেছেন শেপে। প্রকৃতপক্ষে, নিজেকে অত্যন্ত নিয়মানুবর্তিতার মধ্যে রাখেন ঐশ্বর্য।

Advertisements

তাঁর সকাল শুরু হয় একগ্লাস ঈষদুষ্ণ জলে লেবুর রস দিয়ে। কোনোদিন ব্রেকফাস্ট স্কিপ করেন না ঐশ্বর্য। সাধারণত: দক্ষিণ ভারতীয় ব্রেকফাস্ট পছন্দ করেন তিনি। লাঞ্চে ঐশ্বর্য খান ব্রাউন রাইস, ডাল, একবাটি সব্জি। বচ্চন পরিবারে বিয়ে হলেও নিরামিষাশী নন ঐশ্বর্য। ফলে তিনি দৈনন্দিন খাবারের সাথে মাছ, মাংস বা ডিম রাখতে পছন্দ করেন। এটি তাঁর শরীরে প্রোটিন যোগায়। তবে গ্রিলড ফিশ তাঁর প্রিয়।

Advertisements

Advertisements

রাতে ডিনারে ঐশ্বর্য কখনও সুপ ও স‍্যালাড খেলেও অধিকাংশ দিন ব্রাউন রাইস খেতেই পছন্দ করেন। ঐশ্বর্য কোনোদিন খাদ্যরসিক নন। একটি সাক্ষাৎকারে তিনি নিজেই জানিয়েছেন, শুধুমাত্র ডাল ও ভাত খেয়েও থাকতে পারেন তিনি। চা-কফি না খেলেও ফলের রস ও গ্রীন টি খেতে পছন্দ করেন ঐশ্বর্য।

Advertisements

তবে শুধু ডায়েট নয়, যোগার উপর ভরসা রাখেন তিনি। রোজ সকালে এক ঘন্টা হাঁটেন ঐশ্বর্য। এছাড়াও বাড়িতে নিয়মিত যোগা করেন তিনি। ঐশ্বর্য জিমে যেতে পছন্দ করেন না। তবে ‘ধুম টু’-র সময় ফিটনেস বাড়াতে হৃত্বিক রোশন (Hrithik Roshan)-এর পরামর্শে জিমে যেতে হয়েছিল তাঁকে। রূপচর্চার দিক থেকে ঘরোয়া উপাদান পছন্দ করেন ঐশ্বর্য। বেসন, হলুদ, মধু ও দই দিয়ে একটি ফেসপ‍্যাক বানিয়ে লাগান তিনি। এছাড়াও শুটিং না থাকলে মেকআপ করেন না ঐশ্বর্য। নিজেকে হাইড্রেটেড রাখতে সারাদিনে পর্যাপ্ত পরিমাণ জল পান করেন তিনি।

whatsapp logo
Advertisements