whatsapp channel

Lifestyle: রূপচর্চায় বেসনের ৫ টি ব্যবহার

বেসন ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। অতি আদিকাল থেকেই বেসন ত্বকের পরিচর্যার জন্য ব্যবহৃত হয়ে আসছে। তখন পরিষ্কার করতে অবশ্যই ব্যবহার করুন বেসন। ত্বক ভালো রাখতে সবাই চায়। তাই…

Avatar

HoopHaap Digital Media

বেসন ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। অতি আদিকাল থেকেই বেসন ত্বকের পরিচর্যার জন্য ব্যবহৃত হয়ে আসছে। তখন পরিষ্কার করতে অবশ্যই ব্যবহার করুন বেসন। ত্বক ভালো রাখতে সবাই চায়। তাই ব্যবহার করুন এই অসাধারণ ফেসপ্যাক।

১) বেসনের সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ত্বকে যদি ঘষে ঘষে বেশ কিছুক্ষন লাগানোর পরে যদি ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন। তাহলে ত্বক অনেক বেশি সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হবে।

২) বেসনের সাথে টক দই ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি স্নানের আগে ভালো করে ত্বকে লাগিয়ে নিন। টক দইয়ের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান। আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজেই দূর করবে।

৩) বেসন, কফি পাউডার এবং চালের গুঁড়োর সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি সপ্তাহে তিন দিন স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

৪) বেসনের সাথে প্রয়োজন মতন গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি স্নানের আগে ভালো করে লাগিয়ে নিন এবং কিছুক্ষণ পরে ঠান্ডা জলে ভালো করে ধুয়ে নিতে হবে।

৫) বেসন, অ্যালোভেরা জেল এবং গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি স্নান করার আগে ভালো করে গায়ে, মুখে, পিঠে, হাতে ভালো করে লাগিয়ে নিন। ত্বক পরিষ্কার করার সাথে সাথে এটি ত্বককে ময়শ্চারাইজ করতে সাহায্য করবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media