Hoop Life

দাম্পত্যে ফিরবে হারানো উত্তেজনা, ছোট্ট এক এলাচেই হবে দারুণ কামাল

ভারতীয় মশলায় (Indian Spice) এলাচের (Cardamom) গুরুত্ব অনেক। বিভিন্ন রান্নায় মশলা হিসেবে ব্যবহার করা থেকে শুরু করে মিষ্টিতেও ব্যবহার হয় এলাচ গুঁড়ো। আর এলাচ গুঁড়ো দিয়ে চা বানালে তো সুঘ্রাণেই মন খুশি হয়ে যায়। তবে এলাচের যে আরো অনেক উপকার (Benefits of Cardamom) রয়েছে তা কি জানেন? ছোট এলাচে ঔষধি গুণ রয়েছে ভরপুর। নিয়মিত একটি করে ছোট এলাচ খেলে যৌবন শক্তি বাড়বে তরতরিয়ে।

ছোট সবুজ এলাচে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। পাশাপাশি অ্যান্টিইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্যও রয়েছে সবুজ এলাচে। এই দুই গুণ স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী। অনেক পুষ্টিবিদরা পরামর্শ দেন, খাওয়ার পরে রোজ একটি করে সবুজ এলাচ খেতে। কী কী উপকার পাওয়া যায় সবুজ এলাচ খেলে? যারা উচ্চ রক্তচাপের রোগী, তারা সবুজ এলাচ খেলে প্রচুর উপকার পাবেন।

বদহজম, গ্যাসের মতো সমস্যা থেকে রেহাই পাওয়া যায় সবুজ এলাচ খেলে। বিভিন্ন পেটের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এলাচ খেলে। শরীরে কোলেস্টেরলের মাত্রা কমায়, পাশাপাশি হার্টকেও ভালো রাখে সবুজ এলাচ। মুখে দুর্গন্ধের সমস্যা থাকলে ছোট এলাচ খেলে তা দূর হয়। ছোট সবুজ এলাচ খেলে আরো অনেক উপকার পাওয়া যায়।

দাম্পত্য জীবনে সুখ ফিরিয়ে আনে সবুজ এলাচ। যৌবনের শক্তি ফেরায় সবুজ এলাচ। যেসব মহিলারা বন্ধ্যাত্বের সমস্যায় ভুগছেন তাদের জন্য সবুজ এলাচ খাওয়া খুব উপকারী। পাশাপাশি ইরেকটাইল ডিসফাংশন এর মতো সমস্যাও ঠিক হয় সবুজ এলাচে। এলাচের তেল পুরুষরা ব্যবহার করে সুফল পেতে পারেন।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Related Articles