Bengali SerialHoop Plus

এই সপ্তাহে দর্শকের চোখে সেরা হলো কোন ধারাবাহিক, একনজরে দেখুন টিআরপি তালিকা

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানের রেষারেষি। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি। এই রেষারেষি আজ বা কালকের নয়, বহুদিনের। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। জিতে গেল স্টার জলসার ‘মোহর’ সিরিয়াল আবার। এই নিয়ে মোহর হ্যাট্রিক করলো টিআরপির টেবিলে।

হাড্ডাহাড্ডি লড়াই একেবারে জমে উঠেছে। দীর্ঘ প্রতিক্ষার পর শঙ্খ স্যার এবং মোহরের বিয়ে হয়ে গেল। তাই মানুষ অন্য কিছু ছেড়ে এই দেখতে বেশ ব্যস্ত। তাই হিসেব মতোই এই সপ্তাহের টিআরপি-তে নেই কোনও বড় চমক। গত সপ্তাহের মতোই ফের রানিমার স্থান দখল করে নিল মোহর শঙ্খ জুটি। ঠিক একইরকম ভাবে স্টার জলসাতে আরো একটি বিয়ে হচ্ছে সৌজন্য এবং গুনগুনের। আর আগের সপ্তাহের মতো দ্বিতীয় স্থান এবারে ধরে রাখলো ‘খড়কুটো’। আর রানীমা আর গদাধর একটু পিছিয়ে দ্বিতীয়বার তৃতীয় স্থানে রয়েছে ‘রানী রাসমনি’।

পুজোর পর মোহর শঙ্খের বিচ্ছেদে টিআরপি কমতে বসেছিল। কিন্তু এখন আবার স্যার আর স্টুডেন্ট এর মিল হল। অবশেষে বিয়ে হয়ে গেল এই জুটির। অন্যদিকে শ্রেষ্ঠা বিয়ের পর ষড়যন্ত্র করতে ভোলেননি। বিয়ের পর মোহর ও নিজের শ্বাশুড়ির সম্মানের জন্য লড়াই করতে শুরু করে দিয়েছে। বিয়ের পর শঙ্খ ও মোহরের সংসার কেমন হবে তাই দেখতে মরিয়া দর্শক আর এতেই চতুর্থবার প্রথম স্থানে আছে মোহর শঙ্খ রেটিং পৌছে গেছে ১১.৭।

অন্যদিকে সৌজন্য আর গুনগুনের বিয়ের আসর জমে গেছে। নতুন বৌ বিয়েতে শুভ দৃষ্টির আগে বরকে দেখবে বলে কোনো কিছুর তোয়াক্কা না করে হাজির। গান, নাচ, খুনসুটি দিয়ে বিয়েটা সেরেই ফেললো গুনগুন আর সৌজন্য। আর এই বিয়ের পর এদের সম্পর্কের মোড় কোনদিকে নেবে তাই এতেই রেটিং গিয়ে পৌছেছে দ্বিতীয় স্থানে দ্বিতীয় বার। ‘খড়কুটোর রেটিং ১১.০।

অন্যদিকে এর আগে  পরপর একটানা তিন সপ্তাহ ধরে প্রথম স্থানে ছিল জি বাংলার ধারাবাহিক ‘করুণাময়ী রাণী রাসমণি’। ‘হ্যাট্রিক’ করার পর অবশেষে তিন সপ্তাহ ধরে সেই জায়গা দখল করেছিল মোহর-শঙ্খ জুটি। আগের সপ্তাহ থেকে গুনগুন সৌজন্য রানিমার দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমজমাট পর্ব। আগের সপ্তাহের মতোই এই সপ্তাহেও তৃতীয় স্থানে নেমে এসেছে ‘করুণাময়ী রাণী’ রেটিং ৯.৯। আর কৃষ্ণকলি ও আগের স্থান থেকে এগিয়ে রানী রাসমনির সাথে তৃতীয় স্থানে রইলো। ‘কৃষ্ণকলির’ রেটিং ৯.৯। রানি মা ও শ্যমা দুজনে একই স্থানে।

অন্যদিকে শ্রীময়ী নিজের শাশুড়িকে সুস্থ করতে বেশ ব্যস্ত। আর রোহিত সেন ও উৎপল জুন আন্টিকে শায়েস্তা করতে বেশ ব্যস্ত। এই নিয়ে চতুর্থ স্থানে ‘শ্রীময়ি’। আর রেটিং ৯.৪। আর আর্য ও চারুর ভালোবাসাতে চতুর্থ স্থানে আছে এরা। কিছুদিন পর চারু মা হবে তাতেই রেটিং ৯.৪। আর যমুনা ঢাকি নিজের গুনে মা কাকিমার মন জয় করে প্রথমবার পঞ্চম স্থান দখল করে নিয়েছে। ‘যমুনা ঢাকি’র রেটিং ৮.৭।

অন্যদিকে এক ধাক্কায় ষষ্ঠ স্থানে আগের মতো আছে আলো ছায়া। আর সপ্তম স্থানে এগিয়ে এল ভাগ্যলক্ষী। আর এই প্রথম অষ্টম স্থানে এগিয়ে এল তিতলি, আর আগের সপ্তাহ থেকে দশম স্থান থেকে নবম স্থানে উঠে এল কি করে বলবো তোমায় ধারাবাহিক। আর প্রথম সপ্তাহে সেরা দশে নতুন ধারাবাহিক নিজের জায়গা করে নিল। যথাক্রমে ,৭.৭,৭.২,৭.০,৬.৭,৬.৬।

স্টার জলসার মহাপিঠ তারাপিঠ -৬.৪
জি বাংলার ফিড়কি- ৬.৩
জীবন সাথী-৬.১
অপরাজিতা অপু-৫.৮
কোড়াপাখি-৫.৫
ক্ষিরের পুতুল-৪.৭
ওগো নিরুপমা,সৌদামিনির সংসার-৪.৫
কে আপন কে পর-৩.৯
পান্ডব গোয়েন্দা -৩.০
প্রথমা কাদম্বিনী – ২.৮
ধ্রুবতারা-২.৪
গোয়েন্দা গিন্নি – ২.২

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আরএই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.৫,৫.৩,৩.৯।

Related Articles