Bengali SerialHoop Plus

ফের প্রথম স্থানে ‘মিঠাই’, দ্বিতীয় স্থানে ‘অপরাজিতা অপু’, রইলো টিআরপি তালিকা

সিরিয়াল। সারাদিনের খাটা খাটুনির পর একটু বোকাবাক্সের সামনে এসে হাতে রিমোর্ট চালিয়ে বসে কোন ধারাবাহিক দেখবেই দেখবে। এই সিরিয়াল দেখে নিজেদের স্ট্রেস থেকে বাইরে আসার এক মধ্যম উপায়। এই সিরিয়াল বাঙালি দর্শকদের জীবনে এখন ওতোপ্রোতো ভাবে জাড়িত। প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি দর্শক হাতে চায়ের কাপ আর হাতে স্ন্যাক্স নিয়ে বসে পড়েন রিমোর্ট নিয়ে নিজেদের পছন্দের সিরিয়াল নিয়ে।

কেউ বলে ‘রানী রাসমনি’ দেখবে তো কেউ বলে ‘দেশের মাটি’ দেখবে। আসল কারণ হল পর্দায় ধারাবাহিক দেখার নেশা। এই সময় মানুষ অন্য সব বিনোদন ভুলে নিজেদের পছন্দের সিরিয়াল দেখবে। এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানেলের মধ্যে জোড়কদমে লড়াই। এই টক্কর স্টার জলসা আর জি বাংলা চ্যানেলের। এই রেষারেষি আজ বা কালকের নয়, ১১বছর ধরে চলে আসছে। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক।

এ সপ্তাহে সেরা দশে কোন কোন ধারাবাহিক টিআরপিতে জায়গা করলো দেখে নিন!

১.মিঠাই-৯.৩
২..অপরাজিতা অপু-৮.৩
৩.কৃষ্ণকলি-৮.২
৪.খড়কুটো-৭.৬
৫.যমুনা ঢাকী-৭.৩
৬.রানী রাসমণি-৬.৯
৭.শ্রীময়ী-৭.২
৮.দেশের মাটি, গঙ্গারাম, মহাপীঠ -তারাপীঠ-৬.৫
৯. জীবনসাথী-৬.১
১০. খেলাঘর-৫.৩

১১.বরণ, ফেলনা, গ্রামের রানী বীণাপানি -৪.৬
১২.কড়িখেলা-৪.৪
১৩.এই পথ যদি না শেষ হয়-৪.০
১৪.রিমলি,তিতলি-৩.৪
১৫.কি করে বলবো তোমায়-২.৮
১৬.ওগো নিরুপমা-২.৭
১৭.ধ্রুবতারা-২.৬
১৮.মোহর-২.৫
১৯.সাঁঝের বাতি-১.৮
২০.পান্ডব গোয়েন্দা-১.৪

অন্যদিকে বাংলার বং ক্রাশ আবীর চ্যাটার্জির সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে বরাবরের মতো এবারেও প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে ড্যান্স ড্যান্স জুনিয়র সিজন ২। অন্যদিকে অভিনেত্রী রচনা ব্যানার্জির সঞ্চালনায় বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান তৃতীয় স্থানে রয়েছে। আরএই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৫.৪, ৪.৪, ৩.১।

আগের সপ্তাহে ছিল বাঙালির প্রিয় উৎসব নববর্ষ। আর এই দিন দুই চ্যানেলের ধারাবাহিকের তরফ থেকে দর্শকদের জন্য ছিল বিশেষ উপহার। জি বাংলার টিআরপিতে শীর্ষে থাকা মিঠাই পরিবার মিলে আয়োজন করেছিল হালখাতা অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানে যোগ দিয়েছিল জি বাংলার অন্যান্য পরিবার। তাতেই টিআরপি ছিল বেশ৷ অন্যদিকে স্টার জলসায় ‘খেলাঘর’ আর ‘গঙ্গারাম’ দুই পরিবারের ছিল নববর্ষ স্পেশাল মহামিলন পর্ব।

১.বৈশাখী হালখাতা-৯.৫
২.নববর্ষে মহামিলন-৬.৪

Related Articles