whatsapp channel

বিকেলের জলখাবারে তেল ছাড়া ভেজিটেবল কাটলেট বানানোর রেসিপি শিখে নিন

সবজি খাওয়া শরীরের জন্য ভীষণ ভালো কিন্তু ছোট বাচ্চাদের সবজি খাওয়াতে গেলে বাড়ির বড়দের একেবারে নাকের জলে চোখের জলে হতে হয়। আর সেই ভয় পাওয়ার কোন কারণ নেই এবারে খেলার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সবজি খাওয়া শরীরের জন্য ভীষণ ভালো কিন্তু ছোট বাচ্চাদের সবজি খাওয়াতে গেলে বাড়ির বড়দের একেবারে নাকের জলে চোখের জলে হতে হয়। আর সেই ভয় পাওয়ার কোন কারণ নেই এবারে খেলার ছলেই বিকালের জলখাবারে সবজি দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি কাটলেট। আপনি কি ভাবছেন এইটা বানাতে অনেক তেল খরচ হবে। এত তেল খাওয়া শরীরের জন্য একেবারেই ভাল নয় কিন্তু একেবারেই চিন্তা আপনাকে করতে হবে না কারণ এই রান্নাটি হবে পুরোপুরি তেল ছাড়া। যারা ডায়েট করছেন বৃদ্ধ মানুষ আছেন এবং বাচ্চার সকলের জন্যই এই অসাধারণ খাবারটি একবার বাড়িতে বানিয়ে দেখবেন।

Advertisements

উপকরণ -»
তিনটি আলু সেদ্ধ
একটি গাজর কুচি করা
ক্যাপসিকাম কুচি করা
ফুলকপি একদম ছোট করে কাটা
বিন্স ছোট করে কাটা
গ্রেট করা পনির
ছোট এক বাটি টক দই
নুন মিষ্টি স্বাদ মত
আদা কুচি ১ টেবিল চামচ
বাদাম ভাজা ১ টেবিল চামচ
লঙ্কা কুচি স্বাদমতো
ধনেপাতা কুচি ১ কাপ
বেসন প্রয়োজন মত

Advertisements

Advertisements

প্রণালী -»
একটি পাত্রের মধ্যে সমস্ত সবজি, গ্রেট করে পনির, টকদই, নুন, সামান্য মিষ্টি, আদাকুচি, বাদাম ভাজা, লঙ্কা কুচি, ধনেপাতা কুচি দিয়ে ভালো করে মেখে নিতে হবে। প্রয়োজনমতো সামান্য বেসন দিতে হবে। কাটলেট এর আকারে গড়ে নিতে হবে। গ্যাস ফ্রাইং প্যান বসিয়ে এই কাটলেট গুলি সুন্দর করে সাজিয়ে দিয়ে দিতে হবে। এক পিঠ হয়ে গেলে অন্য পিঠ উল্টে দিতে হবে। দুই পিঠ সুন্দর করে ভাজা হয়ে গেলে টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন তেল ছাড়া ভেজিটেবল কাটলেট।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar