whatsapp channel

Fish Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘কাঁচা আম রুই’ রেসিপি

গরম পড়তে না পড়তেই বাজারে কিন্তু কাঁচা আম বেশ ভালোভাবেই পাওয়া যাচ্ছে। দাম একটু চড়া হলেও মাঝেমধ্যে একটু শখে আহ্লাদে বাড়িতে নিয়ে আসতেই পারেন। কাঁচা আম দিয়ে ডাল তো অনেকেই…

Avatar

HoopHaap Digital Media

গরম পড়তে না পড়তেই বাজারে কিন্তু কাঁচা আম বেশ ভালোভাবেই পাওয়া যাচ্ছে। দাম একটু চড়া হলেও মাঝেমধ্যে একটু শখে আহ্লাদে বাড়িতে নিয়ে আসতেই পারেন। কাঁচা আম দিয়ে ডাল তো অনেকেই খেয়ে থাকেন, কিন্তু জানেন কি কাঁচা আম দিয়ে সুন্দর রুই মাছ হতে পারে, আর দেরি না করে চটজলদি খেয়ে ফেলুন অসাধারণ এই রেসিপিটি।

উপকরণ –
দুটি বড় কাঁচা আম
নুন, মিষ্টি স্বাদ
১০ টি রুই মাছ টুকরো
সরষে বাটা ৩ টেবিল চামচ
ধনেপাতা লঙ্কা বাটা ৪ টেবিল চামচ
কাঁচালঙ্কা স্বাদমতো
কাসুন্দি ১ টেবিল চামচ
সরষের তেল ৬ টেবিল চামচ

প্রণালী –
কাঁচা আমের টুকরোগুলি কি ভালো করে লম্বা লম্বা করে কেটে নিয়ে মিক্সিতে পেস্ট করে নিতে হবে। এরপর রুই মাছ গুলোকে ভালো করে জল দিয়ে ধুয়ে হালকা ভেজে তুলে রাখতে হবে। তারপর কড়াইতে তেল গরম করে তাতে গোটা সরষে, কাঁচা লঙ্কা ফোঁড়ন দিতে হবে। এরপর এর মধ্যে সরষে বাটা, ধনেপাতা, লঙ্কা বাটা, কাঁচা লঙ্কা, নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে সামান্য গরম জল দিয়ে কাঁচা আম বাটা দিয়ে দিতে হবে। এরপর একটু ফুটে এলেই ভেজে রাখা মাছ দিয়ে দিতে হবে। ভালো করে মাখো মাখো হয়ে গেলে এর মধ্যে কাসুন্দি দিয়ে দিতে হবে। সামান্য কিছুক্ষণ ঢাকা দিয়ে রেখে ওপরে কাঁচা সরষের তেল, ধনেপাতা কুচি এবং লঙ্কা দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘কাঁচা আম রুই’।

Fish Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘কাঁচা আম রুই’ রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media