whatsapp channel

Recipe: ফুলকপি দিয়ে কাতলা মাছের ঝোল বানানোর রেসিপি শিখে নিন

শীতকালে বাজারে প্রচুর পরিমাণে ফুলকপি পাওয়া যায়, ফুলকপি দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন। বাড়িতে অতিথি আসুক নিজেদের মুখের স্বাদ বদলাতে অবশ্যই করে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। মুখের স্বাদ বদলাতে…

Avatar

HoopHaap Digital Media

শীতকালে বাজারে প্রচুর পরিমাণে ফুলকপি পাওয়া যায়, ফুলকপি দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন। বাড়িতে অতিথি আসুক নিজেদের মুখের স্বাদ বদলাতে অবশ্যই করে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। মুখের স্বাদ বদলাতে Hoophaap স্পেশাল চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ এই রেসিপিটি।

উপকরণ –
দুটি ফুলকপি
কাতলা মাছের টুকরো ৬ পিস
গোটা জিরে বাটা ২ টেবিল চামচ
গোটা ধনে বাটা ১ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
টমেটো বাটা ২ টেবিল চামচ
ধনেপাতা কুচি ১ কাপ
নুন, মিষ্টি স্বাদ মত
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
চিরে রাখা কাঁচালঙ্কা স্বাদমতো
সরষের তেল ৫ টেবিল চামচ

প্রণালী- ফুলকপিকে টুকরো টুকরো করে কেটে সামান্য তেলে ভেজে নিতে হবে। তারপর মাছের টুকরোগুলো নুন, হলুদ মাখিয়ে ভালো করে ভেজে তুলে রাখতে হবে। এরপর কড়াইতে সরষের তেল গরম করে তাতে টমেটো বাটা, আদা বাটা, ধনে পাতা কুচি, জিরে বাটা, ধনে বাটা, নুন, চিনি স্বাদমতো, হলুদ, লঙ্কা গুঁড়ো দিয়ে ভালো করে নাড়া চাড়া করতে হবে। ভালো করে নাড়া চাড়া করে নিয়ে ফুলকপি, মাছের টুকরো দিয়ে বেশ খানিকটা উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে, ঢাকা খুলে আবারও উপরে সামান্য ধনে পাতা কুচি, চিরে রাখা কাঁচালঙ্কা দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘ফুলকপি দিয়ে কাতলা মাছের ঝোল'(Fulkopi katla Macher Jhol) ।

Recipe: ফুলকপি দিয়ে কাতলা মাছের ঝোল বানানোর রেসিপি শিখে নিন

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media