Hoop Food

Recipe: দুপুরের মেনুতে মোচার এই রেসিপি চেটেপুটে খাবেন সকলে, চটপট শিখে নিন

নিরামিষের দিনে ভেবে পাচ্ছেন না কি রান্না করে বাড়ি অতিথি কি খাওয়াবেন? একদম চিন্তা করবেন না বাড়িতে থাকা কয়েকটা জিনিস আর একটা মোচা দিয়েই চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণের রেসিপিটি। যে কোন মাছ, মাংস রান্নাকে হার মানাবে এই রেসিপি তাই আর দেরি না করে, আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ রেসিপি।

উপকরণ –
দুটি বড় আকারের মোচা সিদ্ধ করে রাখা
সরষে বাটা ৪ টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদ মত
পোস্ত বাটা ১ টেবিল চামচ
চারমগজ বাটা ৩ টেবিল চামচ
হলুদ গুঁড়া ১ চা-চামচ
সরষের তেল পরিমাণমতো
কাঁচা লঙ্কা বাটা ৩ টেবিল চামচ
ধনেপাতা কুচি এক মুঠো

প্রণালী – একটি পাত্রের মধ্যে সমস্ত উপকরণকে ভালো করে চটকে চটকে মেখে নিতে হবে তারপর একটি স্টিলের টিফিন বক্সের ভালো করে তেল ব্রাশ করে নিতে হবে নিচে কলাপাতা গোল করে টিফিন বক্সের ভেতর রেখে দিতে হবে তারপর মেখে রাখা সমস্ত উপকরণ কে দিয়ে টিফিন বক্স ঢাকা দিয়ে রাখতে হবে। এরপর একটি বড় পাত্রে জল গরম করতে দিতে হবে। তার উপর একটি স্ট্যান্ড দিতে হবে। তার ওপরই টিফিন বক্সে রেখে দিন, খেয়াল করবেন, যেন জল ফোটার সময় কোনোভাবেই একফোঁটা জল যেন না টিফিন বক্সের ভিতরে ঢুকে যায়, তাহলে কিন্তু খাবারের স্বাদ একেবারে নষ্ট হয়ে যাবে।

এইভাবে প্রায় দশ মিনিটের মত রেখে দিতে হবে। তারপর এই টিফিন বক্সকে খুব সাবধানে বার করে নিতে হবে, বার করে রাখার পরেও বেশ খানিকক্ষণ ঐ অবস্থায় রেখে দেবেন, তারপরে খুলে গরম গরম পরিবেশন করুন কলার মোচা ভাপা।

Related Articles