whatsapp channel

ভাতের সঙ্গে খাওয়ার জন্য নিরামিষ দই পোস্ত ফুলকপি বানানোর রেসিপি শিখে নিন

শীতকাল মানেই ফুলকপি বাঁধাকপি তে ভরে যায় পুরো সবজি বাজার তবে শুধু শীতকাল না এখন আপনি সারা বছর ধরেই ফুলকপি পেতে পারেন। ফুলকপি খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। ফুলকপি ওজন কমাতে…

Avatar

HoopHaap Digital Media

শীতকাল মানেই ফুলকপি বাঁধাকপি তে ভরে যায় পুরো সবজি বাজার তবে শুধু শীতকাল না এখন আপনি সারা বছর ধরেই ফুলকপি পেতে পারেন। ফুলকপি খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। ফুলকপি ওজন কমাতে সাহায্য করে। হাড়, দাঁত শক্ত পোক্ত করতে ফুলকপির জুড়ি মেলা ভার। সর্দি-কাশি নানা রোগ প্রতিরোধ করতে সাহায্য করে ফুলকপি। ক্যান্সার প্রতিরোধ করতে সাহায্য করে ফুলকপি ফুলকপির মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই, ভিটামিন সি, ভিটামিন ক্যাপসুল ঠান্ডা কাশি জ্বর নাক বন্ধ হয়ে যাওয়া, ব্যথা ইত্যাদি দূর করতে সাহায্য করে শক্তি যোগাতে সাহায্য করে ফুলকপি। ফুলকপির যখন এত উপকার, ফুলকপি দিয়ে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ রেসিপি।

উপকরণ –
দুটি গোটা ফুলকপি
টক দই ২৫০ গ্রাম
পোস্ত বাটা ৩ টেবিল চামচ
সরষের তেল ১ কাপ
কাঁচা লঙ্কা বাটা
হলুদ গুঁড়া সামান্য
গোটা কাঁচা লঙ্কা স্বাদমতো
নুন মিষ্টি স্বাদমতো

প্রণালী-
প্রথমে ফুলকপি গুলোকে ভালো করে টুকরো টুকরো করে কেটে রাখতে হবে। এরপর কড়াইয়ের মধ্যে সরষের তেল গরম করতে হবে। তাতে পোস্ত বাটা, টক দই এবং কেটে রাখা ফুলকপি দিয়ে দিতে হবে। এর সঙ্গে কাঁচা লঙ্কা বাটা এবং সামান্য হলুদ দিয়ে দিতে হবে নুন মিষ্টি স্বাদ মত দিয়ে সামান্য জল দিয়ে বসিয়ে দিতে হবে। কিছুক্ষণ পরে অর্থাৎ ১৫ মিনিট পরে ঢাকা খুলে ওপরে কাঁচা সরষের তেল ছড়িয়ে এবং গোটা কাঁচা লঙ্কা দিয়ে গরম গরম পরিবেশন করুন দই পোস্ত ফুলকপি।

ভাতের সঙ্গে খাওয়ার জন্য নিরামিষ দই পোস্ত ফুলকপি বানানোর রেসিপি শিখে নিন

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media