Hoop Food

Recipe: বাঁধাকপির তরকারি একঘেয়ে লাগছে? চটপট বানিয়ে ফেলুন বাঁধাকপির পাতুরি, জেনে নিন সহজ রেসিপি

শীতকাল প্রায় শেষ হতে চলেছে, এখন বাঁধাকপির অনেক কম দাম রোজ রোজ বাঁধাকপির তরকারি খেতে কি আর ভালো লাগে, নিরামিষের দিনে চটপট বানিয়ে ফেলতে পারেন বাঁধাকপির পাতুরি। পিঁয়াজ, রসুন, মাছ, মাংস ছাড়াও যে কিভাবে মানুষ চেটেপুটে খেতে পারে তা একবারই রান্নাটি না করলে আপনি বুঝতে পারবেন না। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজল দিয়ে দেখে ফেলুন অসাধারণ মশালাদার বাঁধাকপি পাতুরি।

উপকরণ
একটি বড় আকারের বাঁধাকপি
নুন, মিষ্টি স্বাদ মতো
সরষে বাটা তিন টেবিল চামচ
টমেটো দুটি
সরষের তেল পরিমাণ মতো
কাঁচালঙ্কা বাটার স্বাদমতো
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদ মতো কুচি করা
ধনেপাতা পরিমাণ মতো
কাজুবাদাম বাটা তিন থেকে চার টেবিল চামচ
পোস্ত বাটা দুই টেবিল চামচ

প্রণালীঃ প্রথমে বাঁধাকপিকে কুচি কুচি করে কেটে নিতে হবে। তারপরে সামান্য নুন জলে ভাপিয়ে নিতে হবে, এরপর একটি পাত্রের মধ্যে উপরে বলা সমস্ত উপকরণকে খুব ভালো করে হাত দিয়ে চটকে মেখে নিতে হবে। সমস্ত উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে কলাপাতার মধ্যে সামান্য সরষের তেল দিয়ে উপকরণকে সুতো দিয়ে বেঁধে পাতুরি আকারে রাখতে হবে। ও একটি ফ্রাইং প্যানে তেল গরম করে পাতুরিকে এপিক করে ভালো করে অন্তত ১৫ মিনিটের জন্য ঢাকা দিয়ে ভেজে ফেলুন দেখবেন একেবারেই তৈরি হয়ে গেছে নিরামিষ পাতুরি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক