whatsapp channel

Recipe: দুর্দান্ত স্বাদের গ্রেভি চিকেন বানানোর সহজ রেসিপি জেনে নিন

আজকে হোলির দিনে রান্নাঘরে মাংস হবে না, এমন তো হতেই পারে না, কিন্তু কিভাবে রান্না করবেন চটজলদি গ্রেভি চিকেন, জেনে নিন সহজেই। অনেকেই নানান ভাবে মাংস রান্না করেন কিন্তু মাংস…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আজকে হোলির দিনে রান্নাঘরে মাংস হবে না, এমন তো হতেই পারে না, কিন্তু কিভাবে রান্না করবেন চটজলদি গ্রেভি চিকেন, জেনে নিন সহজেই। অনেকেই নানান ভাবে মাংস রান্না করেন কিন্তু মাংস রান্না করতে হয়, তাহলে তো আজকের এই রেসিপি ফলো করতেই হবে। আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন গ্রেভি চিকেনের রেসিপি।

উপকরণ:
এক কিলো মুরগির মাংস
পেঁয়াজ, আদা, রসুন বাটা এক বাটি
নুন, মিষ্টি স্বাদমতো
হলুদ গুঁড়ো প্রয়োজনমতো
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
ধনেপাতা কুচি এক মুঠো
লঙ্কা বাটা স্বাদমতো
সরষে তেল পরিমাণ মতো
কাজুবাদাম বাটা পরিমান মত
টক দই পরিমান মত
গোটা গোলমরিচ
তেজপাতা
শুকনো লঙ্কা
দারচিনি
এলাচ
লবঙ্গ

প্রণালী: প্রথমে মাংসগুলোকে খুব ভালো করে জল দিয়ে ধুয়ে নিতে হবে, এরপর অন্তত এক ঘন্টার মত টক দই, লেবুর রস, নুন দিয়ে ম্যারিনেট করে রেখে দিতে হবে। যদি ওভারনাইট ম্যারিনেশন করে রাখেন, তাহলে খুব ভালো সুসিদ্ধ হবে।

এরপর কড়াইতে সরষের তেল গরম করে তাতে একে একে দারচিনি, এলাচ, লবঙ্গ, তেজপাতা, শুকনো লঙ্কা, গোটা গোলমরিচ দিয়ে খুব ভালো করে নাড়াচাড়া করে পেঁয়াজ, আদা, রসুন বাটা দিয়ে খুব ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে।

কাজুবাদাম বাটা, টক দই দিয়ে দিতে হবে। তারপর ম্যারিনেট করা মাংস দিয়ে জন্য ঢাকা-চাপা দিয়ে দিতে হবে। যখন দেখবেন পাশ দিয়ে বেশ তেল গড়িয়ে যাচ্ছে তখন বুঝবেন রান্না অনেকখানি হয়ে গেছে, তারপর ঢাকা খুলে ওপরে কাঁচা লঙ্কা, গোলমরিচ গুঁড়ো, ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক