Hoop Food

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলুন কাঁচা আম মুরগি, জেনে নিন সহজ রেসিপি

বাজারে এখন কাঁচা আম খুব সহজেই কিনতে পাওয়া যাচ্ছে, কাঁচা আম দিয়ে সহজেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ মুরগির মাংস, মুরগির মাংস কাঁচা আম দিয়ে বানালে দেখবেন কত সুন্দর খেতে হবে, আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ রেসিপি।

উপকরণ
দুটি কাঁচা আম
নুন, মিষ্টি স্বাদমতো
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
মুরগির মাংস এক কিলো
ধনেপাতা বাটা স্বাদমতো
পুদিনা পাতা বাটা স্বাদমতো
সরষের তেল পরিমাণ মতো
পেঁয়াজ, আদা, রসুন বাটা সামান্য
টমেটো বাটা এক টেবিল চামচ

উপরে বলা সমস্ত উপকরণকে মেখে রেখে দিতে হবে, সারা রাতের জন্য, এর সঙ্গে কাঁচা আমকে খুব ভালো করে গ্রেট করে অথবা বেঁচে রাখলে ভালো হয়। এরপরে কড়াইতে সমস্ত চিকেনকে খুব ভালো করে মেখে রেখে দিতে হবে। কম আঁচে রান্না করতে হবে, পাশ দিয়ে যখন দেখবেন তেল বেরিয়ে গেছেন বুঝবেন রান্নাটি প্রায় হয়ে গেছে, গরম জল দিয়ে আবারো ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে ওপরে কাঁচা লঙ্কা, ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম গরম পরিবেশন করুন কাঁচা আম দিয়ে চিকেনের রেসিপি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক